ইংল্যান্ডের ব্রিস্টলে বিস্ফোরণ, ৪ জনের মৃত্যু

মোহাম্মদ গোলাম কিবরিয়া, লন্ডন:,ইংল্যান্ডের দক্ষিণ-পশ্চিম অঞ্চলের একটি জল পরিশোধন কেন্দ্রে বিস্ফোরণে ৪ জন প্রাণ হারিয়েছেন। মৃতদের সবাই ওই সময় জল পরিশোধন কেন্দ্রে কাজ করছিলেন। জার্মান সংবাদমাধ্যম ডয়েচে ভ্যালে এ খবর জানিয়েছে।

রাজধানি শহর লন্ডন থেকে ১৯৫ কিলোমিটার দূরে ব্রিস্টলের শিল্পাঞ্চল এলাকার জল পরিশোধন কেন্দ্রটিতে বিস্ফোরণের পর সরকার জানিয়েছে, বিস্ফোরণের কারণ খতিয়ে দেখা হচ্ছে। পুলিশের ধারণা, এর পিছনে জঙ্গিরা নেই।

বিস্ফোরণের সময় ওই পরিশোধন কেন্দ্রে কয়েকজন কাজ করছিলেন। সরকারি মুখপাত্র জানিয়েছেন, বিস্ফোরণে চার জনের প্রাণহানি ছাড়াও আরও একজন আহত হয়েছেন। তবে তার প্রাণহানির শঙ্কা নেই।

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন টুইটে বিস্ফোরণে প্রাণহানিতে গভীর শোক প্রকাশ করেছেন। খবর পাওয়ার পর দ্রুতই পরিস্থিতি সামলে নেয়ার জন্য দেশটির জরুরি সেবা বিভাগের কর্মীদের ধন্যবাদ দিয়েছেন তিনি।

এদিকে ব্রিস্টলের মেয়র বলেছেন, ‘এটা ভয়ঙ্কর খবর। এমনিতেই চলতি বছর ছিল খুবই চ্যালেঞ্জিং। তার ওপর বছরের শেষদিকে এমনভাবে এত জনের মৃত্যু আমাদের বড় ধাক্কা দিয়ে গেল। পুরো শহর শোকাচ্ছন্ন।’

পুলিশ জানিয়েছে, কীভাবে বিস্ফোরণ হয়েছে, তা এখনো নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে মনে হচ্ছে কেমিক্যাল ট্যাঙ্কেই বিস্ফোরণ হয়েছে।

এটা সন্ত্রাসবাদীদের কাজ নয় বলে ধারণা করলেও কেন বিস্ফোরণ হলো তা বলতে পারেনি দেশটির পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা