করোনা সংক্রমন বাড়ছে: ডিসেম্বর থেকে ইংল্যান্ডে উচ্চ মাত্রার সতর্কতা

মোহাম্মদ গোলাম কিবরিয়া, লন্ডন: লকডাউন থাকা অবস্থায় ইংল্যান্ডে করোনা সংক্রমন উত্তরোত্তর বাড়তে থাকায় ডিসেম্বর থেকে পুরো ইংল্যান্ড জুড়ে উচ্চ মাত্রার সতর্কতা বহাল থাকবে।

২ ডিসেম্বর বুধবার লকডাউন প্রত্যাহার হলেও পুরো ইংল্যান্ড জুড়ে সতর্কতা জারি থাকবে। লকডাউন প্রত্যাহারের পর আগের টায়ার পদ্ধতির নিয়মে কঠোর বিধি নিষেধের আওতায় পড়তে হবে ৫৫ মিলিয়ন বাসিন্দাকে।

ফলে এসকল বাসিন্দরা বর্তমান নিয়মের মত পারিবারিক মেলামেশা করতে পারবেন না।

কঠোর বিধি নিষেধে টায়ার তিন স্তরের নিষেজ্ঞায় পড়তে হবে মিডল্যান্ডস, নর্থ ইস্ট এবং নর্থ ওয়েস্ট ইংল্যান্ড, ম্যানচেস্টার ও কেন্টের বাসিন্দাদের।

আর দ্বিতীয় স্তরের নিষেজ্ঞায় থাকবেন লন্ডন এবং লিভারপুল সিটির বাসিন্দারা।

তবে আইল অফ ওয়াইট, কর্নওয়াল এবং আইসিলস অফ সিলি এলাকার বাসিন্দরা সব ধরনের বিধি নিষেধ থেকে মুক্ত থাকবেন। কারণ, উক্ত এলাকাগুলো করোনায় আক্রান্তের সংখ্যা তুলনামুলক কম।

এদিকে হেলথ সেক্রেটারি ম্যাট হ্যানকক জানিয়েছেন, কোন কোন এলাকায় বিধি নিষেধ কেমন হবে তা আরো পরিস্কার ধারনা দেয়া হবে পরর্বতীতে। তিনি বলেন, বিজ্ঞানী এবং উপদেষ্টাদের পরামর্শে ও নিরাপত্তার কথা চিন্তা করে সিদ্ধান্ত নেয়া হবে।

তিনি উল্লেখ করেন, প্রায় ২১ এলাকার ২৩ মিলিয়ন মানুষ সর্বোচ্চ স্তরের সর্তকায় থাকতে হবে। এর মধ্যে বার্মিংহাম, লিডস, শেফিল্ড, টিস ভ্যালি, লিংকনশায়ার, লেস্টার, ব্রিস্টল, কেন্টসহ বেশ কয়েকটি এলাকায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা