কানাইঘাটে নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও রোকেয়া দিবস উদযাপন

কানাইঘাট প্রতিনিধি:আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস ২০২০ উদযাপন উপলক্ষ্যে কানাইঘাট উপজেলা মহিলা বিষয়ক কার্যালয়ের উদ্যোগে উপজেলার শ্রেষ্ঠ জয়িতা সম্মাননা প্রদান করা হয়েছে।  বুধবার বিকেল ৩ টায় উপজেলা সম্মেলন কক্ষে সম্মাননা অনুষ্টান অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জীর সভাপতিত্বে ও প্রশিক্ষক বুশরা আক্তারের পরিচালনায় অনুষ্টানে বক্তব্য রাখেন, নির্বাচিত জয়িতা আনোয়ারা বেগম, মহিলা বিষয়ক কার্যালয়ের অফিস সহকারী কবির উদ্দিন,কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা অতিরিক্ত সৌমিত্র কর্মকার, দীঘিরপার ইউনিয়ন পরিষদের চেয়াম্যান আলী হুসেন কাজল,প্রেসক্লাবের সভাপতি রোটারিয়ান শাহজাহান সেলিম বুলবুল প্রমূখ।

সভাপতির বক্কব্য উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জী বলেন,এদেশের নারী জাগরণের অগ্রদূত ছিলেন মহিয়ষী নারী বেগম রোকেয়া। তিনি নারীদের শিক্ষিত করার জন্য আজীবন সংগ্রাম করে গিয়েছিলেন। যার কারণে নারীরা বর্তমানে উচ্চ শিক্ষা গ্রহণ করে রাষ্ট্রের বিভিন্ন পর্যায়ের নেতৃত্ব দিচ্ছেন এবং সকল ক্ষেত্রে ভূমিকা রেখে দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছেন নারী সমাজ সরকার নারীদের ক্ষমতায়নের জন্য নান ধরনের পদক্ষেপ গ্রহণ করায় এর সুফল পাচ্ছেন দেশবাসী। তিনি জীবন যুদ্ধে জয়ী কানাইঘাটের চার জয়িতাকে ধন্যবাদ জানিয়ে বলেন,ইচ্ছা শক্তি ও পরিকল্পনা থাকলে জীবনে সফলতা আসবেই।

অনুষ্ঠান শেষে চার জয়িতা মিনা বেগম,শরীফা বেগম,রঞ্জনা রানী রায় ও আনোয়ারা বেগমের হাতে সনদ ও সম্মাননা ক্রেস্ট তুলে দেন অতিথিবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা