কানাইঘাটে শোকাবহ পরিবেশে জাতীয় শোক দিবস পালিত

কানাইঘাট প্রতিনিধি:: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫’তম শাহাদত বার্ষিকী ও ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস কানাইঘাটে শোকাবহ পরিবেশে পালিত হয়েছে। শোক দিবস উপলক্ষ্যে কানাইঘাট উপজেলা প্রশাসনের উদ্যোগে সকাল ১০টায় প্রথমে উপজেলা প্রশাসনিক ভবনে রাখা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে গভীর শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তপক অর্পন করেন উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, থানা পুলিশ, উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠন, কানাইঘাট পৌরসভা, ডেভেলপমেন্ট ফাউন্ডেশন সহ বিভিন্ন সংগঠন। পরে সকাল ১১টায় উপজেলা পরিষদ হলরুমে শোকদিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী। নির্বাহী কর্মকর্তা বারিউল করিম খানের সভাপতিত্বে ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তারিকুল ইসলামের উপস্থাপনায় শোক সভায় বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবনের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন, উপজেলা আ’লীগের সভাপতি লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ সিরাজুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওঃ আব্দুল্লাহ শাকির, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, থানার অফিসার ইনচার্জ শামসুদ্দোহা পিপিএম, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার নাজমুল হক, বীরমুক্তিযোদ্ধা সুবেদার আফতাব উদ্দিন, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা স্বপন কুমার কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শাহাব উদ্দিন, যুবলীগের আহ্বায়ক এনামুল হক, সাবেক ছাত্রনেতা আসাদ উদ্দিন, পৌর ছাত্রলীগের সভাপতি নোমান আহমদ রোমান সহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি এবং আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।
শোক সভায় বক্তারা বলেন, স্বাধীন বাংলার স্থপতি নির্যাতিত নিপীড়িত মানুষের স্বপ্ন দ্রষ্টা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে ১৫ই আগষ্টের কালো রাত্রিতে ঘাতকরা হত্যা করে চেয়েছিল তাঁর আদর্শকে মুছে ফেলতে, কিন্তু তাদের সেই স্বপ্ন পূরণ হয়নি। যুগযুগান্তরে তিনি বাংলার মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন চিরদিন। তার স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে সবাইকে দেশ প্রেমে উদ্বুদ্ধ হয়ে দূর্নীতি পরিহার করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে সামনের দিকে আমাদের এগিয়ে যেতে হবে। বঙ্গবন্ধুর সুযোগ্য উত্তরসূরী প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে আজ বঙ্গবন্ধুর অনেক খুনীদের ফাঁসির রায় কার্যকর করা হয়েছে। বাদ যোহর উপজেলা প্রশাসনের উদ্যোগে কেন্দ্রীয় জামে মসজিদে বঙ্গবন্ধু সহ তার পরিবারের সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
এছাড়াও শোক দিবস উপলক্ষ্যে কানাইঘাট উপজেলা আওয়ামীলীগ, সহযোগী সংগঠন, কানাইঘাট প্রেসক্লাব সহ বিভিন্ন সংগঠনের উদ্যোগে দিনভর আলোচনা সভা ও সকল শিক্ষাপ্রতিষ্ঠানে অনরূপ কর্মসূচী পালিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা