কৃষিতে সাবলম্বী একজন কৃষক প্রেমিক আলী ওয়াজিদ খান বাবু 

হাসান আল মাহমুদ রাজু  : কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি :- কুলাউড়া উপজেলার পৃথিম পাশা ইউনিয়নের পৃথিম পাশা গ্রামে  একজন কৃষক প্রেমিক সাদামাখা মাটির মানুষ আলী ওয়াজিদ খান বাবু। কৃষির উপর রয়েছে তাহার উদার মনের প্রেম ভালোবাসা।তিনি কৃষিতে একজন সাবলম্বী। যদিও তিনি জমিদার পরিবারের সন্তান তার পরও তিনি তাহার উদার এই সুন্দর মনটাকে কৃষিতে দিলেন। উনার একটি পুল্টি খামার রয়েছে যা ইরা পোল্টি এগ্রো ফার্ম নামে পরিচিত।প্রায় ২০ থেকে ৩০  জুরে কেদারা জমি । সেখানে রয়েছে প্রায় ৪০০০ মুরুগ।এবং চতুর দিকে রয়েছে অসংখ্য  শবজির বাগান, কমলা সহ সকল ধরনের ফলের গাছ, মাছ চাষের কয়েকটি ফ্যাশারি ও ধান, এক কথায় বলা যায় সবুজের শস্য শ্যামল ভরা এই বাগান টি।সেখানে রয়েছেন ম্যানেজার সহ অনেক কর্মকর্তা। এই কৃষি প্রেমিক এর কাছ থেকে আমাদের অনেক কিছু শিকার আছে। এ ভাবে আমরা সবাই যদি কৃষি প্রেমে মন দেই তাহলে আমাদের শস্য শ্যামল ভরা প্রানের দেশ বাংলাদেশ কৃষিতে এগিয়ে যাবে।
নওয়াব আলী ওয়াজিদ খান একজন রাজনৈতিক ও সমাজ সেবক ব্যাক্তি।তিনি কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের সাবেক সহ সভাপতি এবং মৌলভীবাজার -২ কুলাউড়া আসনের সাবেক এম পি নওয়াব আলী সারওয়ার খান(চুন্নু নওয়াব) এর সুযোগ্য সন্তান।
  কৃষি প্রেমিক আলী ওয়াজিদ খান বাবু জানান, কৃষিতে আমার প্রেম ভালোবাসা ও আমার উদার মনটাও রয়েছে।আমি চাই   আমার মত অন্যরাও কৃষি ক্রেতে উদ্বুদ্ধ হতে পারে সেই আশা রাখি।আমার বাবাও  কৃষিকে ও কৃষকদের কে ভালোবেসে গেছেন বাবার সেই আদর্শকে আমি আমার বুকে লালন করি।আমি আশা করি সমাজের বেকার মানুষ আমার মত প্রকল্প গরে তুলোক এবং সাবলম্বী হউক।কৃষি কর্মক্রেতের প্রতি মানুষের মনোনিবেশ করুক এবং বিদেশ গমনের উপর নির্বরতা কমে আসুক। এ ভাবে আমরা সবাই যদি কৃষি প্রেমে মন দেই তাহলে আমাদের শস্য শ্যামল ভরা প্রানের দেশ বাংলাদেশ কৃষিতে এগিয়ে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা