গোবিন্দগঞ্জে রংপুর চিনিকলের শ্রমিক-কর্মচারী ও আখচাষীদের রেলপথ অবরোধ

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা:: চলমান বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে গাইবান্ধা জেলার কৃষিভিত্তিক একমাত্র ভারিশিল্প কারখানা মহিমাগঞ্জের রংপুর চিনিকলের শ্রমিক-কর্মচারী ও আখচাষীরা রেলপথ অবরোধ কর্মসূচি পালন করেছেন। সোমবার সকাল ১১টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত আধাঘন্টা মহিমাগঞ্জ রেলস্টেশনে রেলপথ অবরোধ করে রাখেন। এর আগে সকালে চিনিকল প্রধান ফটকের সামনে সমবেত হওয়ার পর এক কিলোমিটার পথ অতিক্রম করে অর্ধসহস্রাধিক মানুষের একটি মিছিল মহিমাগঞ্জ রেলস্টেশনে পৌঁছে শান্তিপূর্ণভাবে অবরোধ কর্মসূচি শুরু করেন।

এ সময় মহিমাগঞ্জ রেলস্টেশনে পুলিশ, রেলপুলিশ, রেলওয়ে নিরাপত্তা বাহিনী সহ প্রশাসনের বিভিন্ন বিভাগের অর্ধ শতাধিক সদস্য আইন শৃংখলা রক্ষায় তৎপর ছিলেন। বিক্ষোভ মিছিল নিয়ে স্টেশন প্রদক্ষিনের পর প্লাটফরমে একটি সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তারা বলেন, দেশের সকল বিভাগের চাকুরীজীবীদের ঈদ বোনাস দেয়া হচ্ছে। অথচ এখানকার শ্রমিক-কর্মচারীরা চার মাস ধরে তাদের দেয়া শ্রমের মূল্যটাই দেয়া হচ্ছে না।

মানবিক কারণে হলেও আসন্ন ঈদের আগেই ছয় মাস পূর্বে চিনিকলে সরবরাহ আখের মূল্য ও গত চার মাস ধরে বকেয়া থাকা অর্ধ সহস্রাধিক শ্রমিক-কর্মচারী ও কর্মকর্তাদের বেতনভাতা পরিশোধের দাবী জানানো হয়। সমাবেশে বক্তব্য রাখেন, রংপুর চিনিকল শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি আবু সুফিয়ান সুজা, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান দুলাল, সহ-সম্পাদক ফারুক হোসেন ফটু, রচিক সিডিএ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক শাহজাহান আলী, আখচাষী নেতা জিন্নাত আলী প্রধান প্রমূখ।পরে একটি বিশাল বিক্ষোভ মিছিল মহিমাগঞ্জের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা