চুনারুঘাট পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী নির্বাচিত

হবিগঞ্জ প্রতিনিধি:: হবিগঞ্জের চুনারুঘাট পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ দলীয় প্রার্থী সাইফুল ইসলাম রুবেল মেয়র নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৬৭৮২ ভাট। তার নিকটতম প্রতিদ্বদ্বি বিএনপি দলীয় প্রার্থী নাজিম উদ্দিন শামসু পেয়েছেন ৩৫৭৫ ভাট। ইসলামী আন্দোলন বাংলাদশ প্রার্থী মো:. বাছির আহম্মদ হাত পাখা প্রতীক পেয়েছেন ৫০৬ ভাট। জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ সাদিকুল ইসলাম এ তথ্য জানান। তিনি বলেন, একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ম হয়েছে। এ নির্বাচনে একজন মেয়র প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়েছে। তিনি হচ্ছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মো. বাছির আহম্মেদ। তিনি মোট কাস্টিং ভোটের ৮ ভাগের এক অংশেরও নীচে পেয়েছেন। তাই নিয়ম অনুযায়ী তার জামানত বাজয়াপ্ত হবে।

পৌরসভায় মোট ভোট কাস্ট হয়েছে ৭৫.৫৯ শতাংশ।

 নির্বাচনে দুপুরে  একটি কেন্দ্রে ভোটরদের উপর হামলা চালিয়ে দখলে নেয়ার চেষ্টা করেছে একদল যুবক। এ ঘটনায় ভোটারদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। আতংকে ভোটারদেরকে কেন্দ্র থেকে চলে যেতে দেখা গেছে। রোববার বেলা ৩টার দিকে হাজী ইয়াছিন সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনাটি ঘটে।
জানা যায়, সকাল থেকে হাজী ইয়াছিন সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছিল। বেলা আড়াইটার দিকে হঠাৎ ৫০/৬০ জন যুবক লাঠিসোটা নিয়ে কেন্দ্রে প্রবেশ করে হামলা চালায়। এ সময় আতঙ্কে ভোটাররা দিকবিধিক ছুটতে থাকেন। পরে র‌্যাব, পুলিশ দুবত্তদের ধাওয়া করলে তারা পালিয়ে যায়। খবর পেয়ে ঘটনার পর ওই কেন্দ্র পরিদর্শন করেন জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ সাদিকুল ইসলাম। হামলার ঘটনায় ওই কেন্দ্রে ভোটারদের মধ্যে আতঙ্ক দেখা দেয়। ফলে ভোটার শূণ্য হয়ে পড়ে কেন্দ্রটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা