দিরাই পৌরসভা নির্বাচনে ১৫৩ ভোটের ব্যবধানে বিশ্বজিৎ রায় মেয়র নির্বাচিত

সুনামগঞ্জ প্রতিনিধি::দিরাই পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী বিশ্বজিৎ রায় নৌকা প্রতিক নিয়ে ভোট পেয়েছেন ৫৯১০, নিকটতম প্রতিদ্বন্দ্বী মোশাররফ মিয়া জগ প্রতিক নিয়ে ভোট পেয়েছেন ৫৭৫৭ ভোট। ১৫৩ ভোট বেশি পেয়ে বিশ্বজিৎ রায় মেয়র বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন বলে ঘোষনা করেন সুনামগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা ও নির্বাচন রিটার্নিং অফিসার মোহাম্মদ এমদাদুল হক।

এর আগে সুনামগঞ্জের দিরাই পৌরসভার নির্বাচনে সকাল ৮টা থেকে প্রথমবারের মতো ইভিএম পদ্ধতিতে সুষ্ঠভাবে ভোটগ্রহন শুরু হয় এবং তা চলে একটানা বিকেল ৪টা পর্যন্ত। সোমবার সকালের দিকে হিমেল রাতাস আর কন কনে শীতে ভোটারদের উপস্থিতি কিছুটা কম থাকলে ও বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতি বাড়তে থাকে। তবে পূরুষ ভোটারদের তুলনায় নারী ভোটারদের সংখ্যা বেশী দেখা গেছে প্রতিটি ভোট কেন্দ্রে।

নির্বাচনে মেয়র পদে ৮ জন ,সাধারন কাউন্সিলর ৩৯জন ও সংরক্ষিত মহিলা পদে ১৩ জন প্রতিদ্বন্ধিতা করেন। আওয়ামীলীগের নৌকা প্রতীকে বিশ^জিৎ রায়,ধানের শীষ প্রতীকে ইকবাল হোসেন চৌধুরী, দিরাই উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বর্তমান মেয়র আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী মোশারফ মিয়া(জগ প্রতীকে)সহ মেয়র পদে ৮ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করেন। পৌর সভার ৯টি ওয়ার্ডে মোট ভোটার রয়েছেন ২১ হাজার ৩৭৯ জন । তাদের মধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ৫৫২ ও ১০ হাজার ৮২৭ জন। পৌরসভার মোট ১২টি কেন্দ্রের মধ্যে ৭টি কেন্দ্রকে ঝুকিঁপূণর্ হিসেবে চিহিৃত করেছে নির্বাচন কমিশন।
তবে দিরাই উপজেলা নির্বাচন অফিসার ও রির্টানিং অফিসার মো. এমদাদুল হক জানান এই পৌর নির্বাচনে সকল দলের প্রার্থীদের পক্ষে প্রতিটি কেন্দ্রে তাদের সমর্থিত এজেন্ট দেয়া হয় এবং নির্বাচন কমিশন নিরপেক্ষ ভোটগ্রহনের জন্য প্রতিটি ভোট কেন্দ্রে বিপুলসংখ্যা র‌্যাব,পুলিশ ও আনসার বাহিনীর সদস্য মোতায়েন করা হয়। যেকোন ধরনের অপ্রীতির ঘটনা এড়াতে স্ট্রাইকিং ফোর্স এর পাশাপাশি মোবাইল টিম মাঠে কাজ করে বলে ও তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা