দুর্গাপূজাকে সামনে রেখে কানাইঘাটে প্রশাসনের প্রস্তুতি সভা

কানাইঘাট প্রতিনিধি: শান্তিপূর্ণ ও উৎসব মূখর পরিবেশে শারদীয় দুর্গাপূজা সম্পন্ন করার লক্ষে পূজা মন্ডপ কমিটির নেতৃবৃন্দকে নিয়ে কানাইঘাট উপজেলা প্রশাসনের উদ্যোগে এক প্রস্তুতি সভা গতকাল মঙ্গলবার দুপুর ১২ টায় সমন্বয় কক্ষে অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কমৃকর্তা সুমন্ত ব্যানার্জীর সভাপতিত্বে প্রস্তুতি সভায় কানাইঘাট উপজেলার ৩৩টি পূজা মন্ডপে শারদীয় দুর্গা পূজা ধর্মীয় ভাবগম্ভীর ও উৎসব মুখর শান্তিপুর্ণ পরিবেশে সম্পন্ন করার লক্ষ্যে বিভিন্ন মতামত তুলে ধরে সভায় বক্তব্য রাখেন,উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ সিরাজুল ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, সহকারী কমিশনার (ভূমি) মুনমুন নাহার আশা,থানার ওসি (তদন্ত) জাহিদুল হক, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জহিরুল ইসলাম,আনসার বিডিবি কর্মকর্তা মাজহারুল ইসলাম, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন,  উপজেলা হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের সভাপতি ইউপি চেয়ারম্যান জেমস লিও ফারগুসন নানকা, সাধারণ সম্পাদক শ্রী রিংকু চক্রবর্তী, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি চিত্রশিল্পী ভানু লাল দাস, সাধারণ সম্পাদক ভজন লাল দাস, ঐক্য পরিষদের সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি দুর্গা কুমার দাস, পূজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি মাষ্টার সলিল চন্দ্র দাস,পৌর ঐক্য পরিষদের সভাপতি শ্যামল চন্দ্র দাস, উপজেলা পূজা উদযাপন পরিষদের সহসাধারণ সম্পাদক প্রতাপ চন্দ্র দাস, মিলন কান্তি দাস, উপজেলা ছাত্রযুব ঐক্য পরিষদের সভাপতি বিধান চৌধুরী সহ বিভিন্ন পূজা মন্ডপ কমিটির নেতৃবৃন্দ।

দুর্গা পূজার প্রস্তুতি সভায় উপজেলা পূজা উদযাপন ও ঐক্য পরিষদের নেতৃবৃন্দ বিভিন্ন মন্ডপের সদস্যরা বলেন, কানাইঘাটে যুগযুগ ধরে ধর্মীয় সম্প্রীতির মাধ্যমে উৎসব মুখর ও শান্তিপূর্ণ পরিবেশে সকল মহলে সহযোহিতায় শারদীয় দুর্গাপূজা উদযাপিত হয়ে আসছে। এবছরও শান্তিপূর্ণ ভাবে সকলের সহযোগিতায় পূজা উদযাপন হবে। তারা উপজেলা পরিষদের পক্ষ থেকে পূজা মন্ডপে আরো আর্থিক অনুদান প্রদান সহ রামিজা বালিকা উচ্চ বিদ্যায়ল সম্মখে সুরমা নদীতে প্রতিমা বির্সজন দেওয়ার জন্য সরকারী ভাবে একটি পাকা ঘাট নির্মানের দাবী জানান।

নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জী বলেন, বাংলাদেশ হচ্ছে পৃথিবীর মধ্যে ধর্মীয় সম্প্রীতির এক অন্যন্য দেশ। এখানে সকল ধর্মের মানুষ সম্প্রীতির মাধ্যমে তাদের ধর্মীয় উৎসব পালন করে থাকেন। কানাইঘাটে চমৎকার ধর্মীয় সম্প্রীতি রয়েছে। প্রতি বছরের ন্যায় উপজেলা প্রশাসন ও থানা পুলিশের পক্ষ থেকে এবছরও শারদীয় দুর্গাপূজা উৎসব মুখর পরিবেশে পালন করার লক্ষ্যে ইতি মধ্যে সব ধরণের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। যথা সময়ে তিনি প্রতিমা বিসর্জন ও আজান এবং নামাজের সময় পূজা মন্ডপের মাইক বন্ধ সহ ধর্মীয় উৎসবের বাহিরে কোন ধরনের অনুষ্ঠান না করার জন্য তিনি পূজা মন্ডপ কমিটিরি নেতৃবৃন্দের প্রতি আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা