নবীগঞ্জে উত্তরণ প্রকল্পের উদ্যোগে প্রশিক্ষণার্থীদের সনদ পত্র বিতরণ

নবীগঞ্জ প্রতিনিধি::হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়ন পরিষদে সোমবার (২৬ ফেব্রুয়ারী) উত্তরণ প্রকল্পের উদ্যোগে প্রকল্পের ৩য় রাউন্ডের নির্বাচিত প্রশিক্ষণার্থীদের জন্য সনদপত্র বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ইনাতগঞ্জ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বজলুর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন হবিগঞ্জ জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) নূরুল ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: তৌহিদ-বিন-হাসান। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শেভরন-বাংলাদেশের প্রতিনিধি এম সামাদ চৌধুরী, ম্যানেজার-গভার্মেন্ট রিলেশন্স,আব্দুল্লাহ আল মনজুর, আইইএম সুপারিনটেনডেন্ট ইমাম হাসান আকন,ফিল্ড কমিউনিটি এনগেজমেন্ট ও কমিউনিকেশন্স সুইস কন্ট্যাক্টেরকান্ট্রি ডিরেক্টর অনির্বাণ ভৌমিক এবং উত্তরণ প্রকল্পের টিম লিডার মামুনুর রহমান। উক্ত অনুষ্ঠানে উত্তরণ প্রকল্প আয়োজিত অনুপ্রেরণামূলক কর্মশালা সমাপ্তকারী মোট ১২২ জন প্রশিক্ষণার্থীদের হাতে সনদ পত্র তুলে দেয়া হয়।

দক্ষতা প্রশিক্ষণের জন্য সঠিক যোগ্যতা সম্পন্ন ও আগ্রহী প্রশিক্ষণার্থী নির্বাচন করার লক্ষ্যে উত্তরণ প্রকল্প বাছাই প্রক্রিয়ার মাধ্যমে প্রশিক্ষণার্থী নির্বাচন করে থাকে যা ইতিমধ্যেই বহুল আলোচিত ও প্রশংসিত হয়েছে। আয়োজিত অনুপ্রেরণামূলক কর্মশালাটি প্রকল্পটির প্রশিক্ষণার্থী বাছাই প্রক্রিয়ার একটি অংশ।উত্তরণ-প্রকল্প তিনবছর মেয়াদী একটি দক্ষতা উন্নয়ন মূলক প্রকল্প।

শেভরন এর আর্থিক সহায়তায় এবং বাংলাদেশ পার্টনারশীপ নিশিয়েটিভ (বিপিআই) এর অধীনে প্রকল্পটির বাস্তবায়ন করছে সুইসকন্ট্যাক্ট। উক্ত প্রকল্পের আওতায় সিলেট, হবিগঞ্জ এবং মৌলভীবাজার জেলার ১৪০০ সদস্যকে বিভিন œকারিগরি বিষয়ে বিনামূল্যে দক্ষতা প্রশিক্ষণ প্রদান করে উন্নত কর্মসংস্থান এর ব্যবস্থা করা হবে। প্রশিক্ষণার্থীদের একটি অংশ, এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি) এর অর্থায়নে এবং বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রনালয় কর্তৃক বাস্তবায়িত স্কিলস্ ফর এমপ্লয়মেন্টইনভেস্টমেন্ট প্রোগ্রাম (এসইআইপি) প্রদত্ত প্রশিক্ষণ গ্রহণ করার সুযোগ পায়। উত্তরণ প্রকল্পের অধীনে,ইতিমধ্যে ৪৬৫ জন বিভিন্ন কারিগরিি বষয়ে প্রশিক্ষণ সম্পন্ন করেছেন এবং তন্মধ্যে ১৯৪ জন বর্তমানে বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা