নবীগঞ্জে পাহাড় খেকোদের বিরুদ্ধে প্রশাসনের অভিযান।। একজনকে কারাদন্ড

নবীগঞ্জ সংবাদদাতা : নবীগঞ্জ উপজেলার পাহাড়ি অঞ্চল দিনারপুরে পাহাড়ি টিলা থেকে মাটি কাটা ও টিলার গাছ, বাঁশ কর্তনে পাহাড় খেকোদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে উপজেলা প্রশাসন।

গতকাল শুক্রবার রাত সাড়ে ১১টার সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন অভিযান পরিচালনা করেন।
এ সময় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে জহুর হোসেন (২৪) নামের এক যুবককে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। এছাড়া পাহাড় কাটায় ব্যবহৃত এক্সকেভিটর মেসিন, গাছ ও বাঁশ জব্দ করা হয়েছে।
উপজেলা প্রশাসন সূত্রে জানাগেছে, দীর্ঘদিন ধরে উপজেলার দিনারপুর পাহাড়ি এলাকায় অবৈধভাবে মাটি,গাছ ও বাঁশ কেটে আসছিল একদল অসাধু লোক।
গোপন সংবাদের ভিত্তিতে দক্ষিণ পানিউমদা এলাকায় উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহি উদ্দিন এর নেতৃত্বে এক অভিযান পরিচালনা করা হয়।
এ সময় একটি এক্সকেভিটর মেসিন কর্তনকৃত গাছ ও বাঁশসহ উপজেলার করগাঁও ইউনিয়নের লক্ষীপুর গ্রামের আব্দুল কদ্দুসের পুত্র জহুর হোসেন(২৪) কে আটক করা হয়।
পরে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ৪(চ) ধারার অপরাধের দায়ে ধারা ১৫(১) অনুযায়ী তাকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শেখ মহি উদ্দিন।আটককৃত এক্সকেভিটর সরকারের নামে বাজেয়াপ্ত এবং গাছ ও বাঁশ বিধি মোতাবেক নিলামে বিক্রি করার জন্য ইউপি চেয়ারম্যানকে দায়িত্ব দেয়া হয়।
অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট শেখ মহি উদ্দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা