নবীগঞ্জে বেগম রোকেয়া দিবস পালিত

নিজস্ব প্রতিনিধি:: নবীগঞ্জে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস পালিত হয়েছে। এ দিবস উদযাপন উপলক্ষে গতকাল রোববার দুপরে মহিলা বিষয়ক অধিদপ্তর- মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয় এর উদ্যোগে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে “জয়িতা অন্বেষণে বাংলাদেশ” কার্যক্রমের আওতায় আলোচনা সভা ও ৪ জন জয়িতাকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আতাউল গণি ওসমানীর সভাপতিত্বে ও মহিলা বিষয়ক কর্মকর্তা মীর তারিন বাশার লিমার পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম। অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি অফিসার মিঠু চন্দ্র অধিকারী, মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার শাহানাজ ইসলাম,হবিগঞ্জ সময় পত্রিকার বার্তা সম্পাদক মতিউর রহমান মুন্না,দৈনিক জালালাবাদ নবীগঞ্জ প্রতিনিধি শাহ সুলতান আহমেদ প্রমূখ।

শেষে বিভিন্ন ক্ষেত্রে সাফল্য অর্জনকারী ৪ জন জয়িতা নারী কে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়। তারা হলেন- অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী রাজিয়া বেগম, শিক্ষা ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী লেভী বেগম, সফল জননী নারী কৃষ্ণা রেখা ধর চৌধুরী, নির্যাতনের বিভীষিকায় মুছে ফেলে নতুন উদ্যোমে জীবন শুরু করা নারী জামিনা আক্তার। এর আগে সকালে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষে বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা