নবীগঞ্জে ভূমিহীন-গূহহীনদের চলমান ঘর নির্মাণ পরিদর্শনে এডিসি

নবীগঞ্জ প্রতিনিধি ॥ ‘‘আশ্রয়নের অধিকার শেখ হাসিনার উপহার’’ এই শ্লােগানকে সামনে রেখে মুজিববর্ষের মধ্য ভূমিহীন ও গৃহহীন সকল পরিবারের জন্য ঘর নিশ্চিত করতে সর্বাত্মক কাজ করে যাচ্ছে সরকার।

হবিগঞ্জের নবীগঞ্জ উপজলায় প্রথম পর্যায়ে ‘ক’ শ্রেণি আওতাভুক্ত ভমিহীন ও গূহহীন ৬০টি পরিবারের ঘর নির্মাণ কাজ চলছে দ্রুত গতিত।
সােমবার বিকেলে উপজলার আউশকাদি ও ইনাতগঞ্জ ইউনিয়নের চলমান ঘর নির্মাণ কাজ পরিদর্শন করেন হবিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক মর্জিনা আক্তার ও নবীগঞ্জের ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমাইয়া মমিন।
এসময় হবিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক মর্জিনা আক্তার বলেন- নবীগঞ্জ উপজলায় ভূমিহীন ও গূহহীন ৬০টি পরিবারের পুনর্বাসন কার্যক্রমের অংশ হিসেবে ঘর নির্মানের কাজ চলমান রয়েছে। দুই কক্ষ বিশিষ্ট প্রতিটি আধা পাকা ঘরের নির্মাণ ব্যয় ধরা হয়ছ ১ লাখ ৭১ হাজার টাকা। সবগুলা বাড়ি সরকার নির্ধারিত একই ডিজাইনে নির্মাণ করা হবে।
তিনি আরো বলেন,মুজিব বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ অগ্রাধীকার এ প্রকল্প গূহ নির্মান। প্রধানমন্রীর ঘোষণা এ দেশের একজন মানুষ ও যেন গৃহহীন না থাকে।
তারই ধারাবাহিকতায় মাননীয় প্রধানমন্ত্রীর বক্তব্য যাদের জমি এবং ঘর নাই তারা এ সুযোগ পাচ্ছে। এটা আমাদের বাংলাদেশের জন্য বিশাল প্রাপ্তি। প্রধানমন্ত্রীকে শ্রদ্ধা জানানোর মতো একটি উদ্যোগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা