নবীগঞ্জে যুবলীগের কমিটি নিয়ে বাড়িঘরে হামলা, ভাংচুর॥ আহত অর্ধশতাধিক

নবীগঞ্জ সংবাদদাতা::নবীগঞ্জ উপজেলার বড় ভাকৈর (পশ্চিম) ইউনিয়নের যুবলীগের ওয়ার্ড কমিটি গঠনকে কেন্দ্র করে ও পূর্ব আক্রোশের জের ধরে সোমবার (৯ এপ্রিল) সকালে স্থানীয় আমড়াখাইর গ্রামে বাড়িঘরে হামলার, ভাংচুর ও ভয়াবহ সংঘষের্র ঘটনা সংগঠিত হয়েছে । এতে উভয় পক্ষের মহিলাসহ অর্ধশতাধিক লোকজন আহত হয়েছেন ।

আহতদের মধ্যে গুরুতর অবস্থায় ৮ জনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয় । অন্যান্য আহতদের নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি ও প্রাথমিক চকিৎসা দেয়া হয়েছে। এ ঘটনায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। আবারো যে কোন সময় বড় ধরনের সংঘর্ষের আশংকায় রয়েছেন স্থানীয় লোকজন।

স্থানীয় সূত্রে জানা যায়, গত রবিবার উপজেলার বড় ভাকৈর (পূর্ব) ইউনিয়নের ৩নং ওয়ার্ড যুবলীগের সুকেল দাশকে সভাপতি ও মতলিব মিয়াকে সাধারণ সম্পাদক করে ইউনিয়ন কমিটি গঠন করা হয়। কমিটির সবাই ইউনিয়ন যুবলীগ নেতা রনি তালুকদার গ্রুপের লোক। কমিটি ঘোষণা করেন ভাকৈর (পূর্ব) ইউনিয়নের কমিটি গঠনের দায়িত্বে থাকা উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক রাব্বি আহমেদ চৌধুরী মাক্কু।

কমিটি ঘোষণার জের ধরে ইউনিয়ন আওয়ামীলীগরে যুগ্ম সাধারণ সম্পাদক ইসলাম উদ্দিনের গ্রুপের লোকেরা অনেকেই পদবঞ্চিত হওয়ার ফলে তাদের মধ্যে উত্তেজনা বিরাজ করে । এক পর্যায়ে ওই দিনই সন্ধ্যার পর উভয় পক্ষের লোকজনরে মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এ ঘটনাকে কেন্দ্র করে সোমবার সকালে উভয় পক্ষরে লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংর্ঘষে জড়িয়ে পড়ে। প্রায় ঘন্টাব্যাপী সংর্ঘষে ইট পাটকেল নিক্ষেপ করার কারনে অন্তত ১০-১৫টি বাড়িঘর ভাংচুর করা হয়। এ ঘটনায় মহিলাসহ উভয় পক্ষের অন্তত অর্ধশতাধিক লোকজন আহত হয় । খবর পেয়ে নবীগঞ্জ থানার ও ইনাতগঞ্জ ফাঁড়ীর একদল পুলিশ ঘটনাস্থলে গেলে পরিস্থিতি শান্ত হয়। পরে আহদের উদ্ধার করে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক গুরুতর আহত অবস্থায় রাখাল বৈষনব (৪০), নিখিল দাশ (৫৫), হলো দাশ (৫৫), খোকন মিয়া (১৯), সাইকুল ইসলাম (২৮) সহ ৮জনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। অন্যান্য আহতদের উপজেলা হাসপাতালে ভর্তি ও প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

এ ব্যাপারে বড় ভাকৈর (পূর্ব) ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গৌতুম কুমার দাশ জানান, যুবলীগের কমিটি ঘোষণাকে কেন্দ্র করে ও পূর্ব শত্রুতার জের ধরে বাড়িঘরে হামলা ও সংঘর্ষের ঘটনা সংগঠিত হয়েছে। এ ব্যাপারে উপজেলা যুবলীগের আহবায়ক ফজলুল হক চৌধুরী সেলিমের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি কমিটি ঘোষণার জের ধরে সংঘর্ষের সতত্যা নিশ্চিত করে বলেন, আমাদের যুবলীগের বর্ধিত সভায় বড় ভাকৈর (পশ্চিম) ইউনিয়নের ৩নং ওয়ার্ড কমিটি ঘোষণা না করার সিদ্বান্ত গৃহিত হয়। এর চেয়ে বেশি কিছু আমি জানিনা।

এ ব্যাপারে নবীগঞ্জ থানার ওসি এস.এম আতাউর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি সামাল দিয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

ইনাতগঞ্জ পুলিশ ফাঁড়ীর পুলিশ পরিদর্শক সামছুদ্দিন খাঁন বলেন,খবর পেয়ে ঘটনা স্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা