নবীগঞ্জে শিক্ষিকা ও নবজাতকের মৃত্যু ঘটনায় মানববন্ধন ও স্মারকলিপি

মতিউর রহমান মুন্না::হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তারসহ সংশ্লিষ্টদের ভূল চিকিৎসা ও অবহেলার কারণে নবজাতক শিশুসহ শিক্ষিকা সুফলা রাণী দাশের মৃত্যুর ঘটনায় বিভাগীয় তদন্ত ও দোষীদের বিচারের দাবীতে বাংলাদেশ সরকারী প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতি নবীগঞ্জ উপজেলা শাখার ব্যানারে মানববন্ধন কর্মসূচি পালন ও স্মারকলিপি প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে উপজেলা পরিষদের সামনে উক্ত কর্মসূচি পালন করা হয়। শিক্ষক সমিতির সভাপতি শামীম আহমেদ চৌধুরীর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক গোলাম রব্বানীর পরিচালনায় এতে বক্তব্য রাখেন, প্রধান শিক্ষক আলী আমজদ মিলন, ছুরুক মিয়া, মোঃ রুবেল মিয়া, জাহাঙ্গীর বখত চৌধুরী প্রমুখ।

এসময় বক্তাগন তাদের বক্তব্যে বলেন, নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দায়ীত্বরত চিকিৎসক ও কর্তৃপক্ষের অব্যবস্থাপনা ও খামখেয়ালিপনার ফলে দীর্ঘদিন ধরে ওই হাসপাতালে নানা মর্মান্তিক ঘটনা ঘটছে। শিক্ষকগন কোন মূহুর্তেই তাদের সহকর্মী শিক্ষিকা সূফলা ও নবজাতকের অকাল মৃত্যু মেনে পারেননি। তার মৃত্যুর ঘটনার সাথে জড়িত ওই দিনের কর্মরত ডাক্তার, আয়া, নার্সদের শাস্তির দাবী জানান। দোষীদের বিরুদ্ধে অচিরেই কোন ব্যবস্থ্যা না হলে পরবর্র্তীতের বিভিন্ন কর্মসূচিসহ বৃহত্তর আন্দোলনের ডাক দিবেন তারা। পরে শিক্ষক সমিতির পক্ষ থেকে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।

উল্লেখ্য যে, গত বুধবার বিকেলে প্রসূতি নবীগঞ্জ পৌর এলাকার শিবপাশায় বসবাসরত ওই উপজেলার রোকনপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা সূফলা রাণী দাশ প্রসবের ব্যথা নিয়ে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যান। সেখানে দায়ীত্বরত চিকিৎসকের অবহেলা, খামখেয়ালিপানা ও অব্যবস্থপনায় অধিক রক্তক্ষরনের ফলে সূফলা ও তার নবজাতকের মৃত্যূ হয়। এ ঘটনাটি বিভিন্ন সংবাদ পত্রে প্রকাশ হলে অবশেষে নিহত সূফলার ভাই সংশ্লিষ্ট দপ্তরে অভিযোগ দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা