নবীগঞ্জে সংঘর্ষ আহত ২ শতাধিক

নবীগঞ্জ (হবিগঞ্জ) সংবাদদাতা:: নবীগঞ্জ উপজেলার বাউশা ইউনিয়নের বাশডর গ্রামে রমজান মাসের মসজিদের তারাবির নামাজের টাকা নিয়ে ঈদের দিন সকালে মসজিদের সামনে গ্রামের দু‘পক্ষের লোকজনের মধ্যে এক ভয়াবহ সংঘর্ষ হয়েছে। এতে উভয় পক্ষের মহিলা ও শিশুসহ অন্তত ২শতাধিক লোকজন আহত হয়েছেন। আহতদের মধ্যে ৩০জন কে আশংকাজনক অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যান্য আহতদের নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি ও প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

এ ঘটনায় এলাকায় টানটান উত্তেজনা বিরাজ করছে। ঘটনার খবর পেয়ে নবীগঞ্জ থানার ওসি এস এম আতাউর রহমান একদল পুলিশ নিয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি সামাল দেন।

পুলিশ ও স্থানীয় সুত্রে জানাযায়, উপজেলার বাশডর গ্রামের পঞ্জায়েতী মসজিদে পবিত্র রমজান মাসে তারাবির নামাজ পড়ানোর জন্য সকল মুসল্লিয়ানদের কাছ থেকে খতিব ও মোয়াজ্জিনকে দেয়ার জন্য টাকা উত্তোলন করা হয়। ঈদের দিন জামায়াত শেষে তারাবির নামাজের উত্তোলনকৃত টাকা নিয়ে মসজিদের মোতায়াল্লী ওই গ্রামের আকমল হোসেন লেদুর সঙ্গে একই গ্রামের নাজমুল মিয়ার বাকবিতন্ডা হয়।

এ নিয়ে উভয় পক্ষের লোকজনের মধ্যে উত্তেজনা দেখা দিয়ে এক পর্যায়ে দু‘পক্ষের লোকজন দেশীয় অস্ত্র স্বস্ত্র নিয়ে মসজিদের সামনেই সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে ঊভয় পক্ষের লোকজন আহত হয়। পরে খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি সামাল দেয়। এবং আহতদের উদ্বার করে হাসপাতালে পাঠায়।

এ ব্যাপারে নবীগঞ্জ থানার ওসি এস এম আতাউর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন খবর পেয়ে আমরা সাথে সাথে ঘটনাস্থলে যাই এবং পরিস্থিতি নিয়ন্ত্রন করি। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা