নবীগঞ্জ ৫ জয়িতাকে সম্মাননা স্মারক ও সার্টিফিকেট বিতরন

নবীগঞ্জ সংবাদদাতাঃ আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে জয়িতা অন্বেষণে বাংলাদেশ জয়িতা অনুষ্ঠান অনুষ্ঠিত।
বুধবার দুপুরে নবীগঞ্জ  উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) সুমাইয়া মমিন এর  সভাপতিত্বে ও মহিলা বিষয়ক কর্মকর্তা নুসরাত ফেরদৌসির সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল হক চৌধুরী সেলিম। বিশেষ অতিথি ছিলেন মহিলা ভাইস  চেয়ারম্যান নাজমা বেগম।
সভায় বক্তব্য রাখেন পজিপ কর্মকর্তা শাকিল আহমদ। সভায় পাঁচটি ক্যাটাগরিতে  অর্থনৈতিক ক্ষেত্রে সাফল্য অর্জন করেছে হুসেনা বেগম, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে অবদান রেখেছেন মিলি ধর, সফল জননী নারী নাছিমা বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে উঠে দাড়িয়েছেন মোছাঃ ফাতেহা, সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন শেফালী রাণী দাস।
পরে তাদের সম্মাননা স্মারক ও সার্টিফিকেট বিতরণ করা হয়। এতে মহিলা বিষয়ক কর্মকর্তা ব্যক্তিগত উদ্যোগে প্রত্যেক জয়িতা কে একটি করে চাদর উপহার হিসেবে তুলে দেওয়া হয়।
সভায় বক্তাগন বলেন নারীর উন্নয়নে নারীরাই প্রধান অন্তরায়। বর্তমানে নারীরা বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখছে। নারীরা তাদের অধিকার সচেতন বিষয়ে নিজে থেকেই উদ্যোগী হতে হবে।
নারী পুরুষ বৈসম্ম্যোর দুরী করনের সকলের ঐক্যবদ্ধ প্রয়াষ চালাতে হবে। নারী জাগরনের অগ্রদ্রুত বেগম রোকেয়ার বিকল্প নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা