নোয়াখালীতে ধর্ষণের দায়ে যাবজ্জীবন কারাদন্ড

নোয়াখালী প্রতিনিধি ::নোয়াখালীর কবিরহাট উপজেলায় ধর্ষণের ঘটনায় মো. সবুজ নামে এক যুবককে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। বুধবার বিকেলে জেলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-২ এর বিচারক মোহাম্মদ সামস্উদ্দীন খালেদ অভিযুক্তের উপস্থিতিতে এ রায় দেন।

দন্ডপ্রাপ্ত সবুজ একই উপজেলার সুন্দলপুর গ্রামের নূর নবীর ছেলে। রায়ে তাকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ছাড়াও ২৫হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো দুই বছর সশ্রম কারাদন্ডের আদেশ দেন।

আদালত সূত্রে জানা যায়, সাজাপ্রাপ্ত সবুজ ২০০৮ সালে উত্তর লামছি গ্রামের এক কিশোরীকে বিয়ের প্রলোভন দেখিয়ে একাধিকবার ধর্ষণ করে। এক পর্যায়ে মেয়েটি একটি কন্যা সন্তানের জন্ম দেন। জন্ম নেয়া সন্তানের পিতৃ পরিচয়ের দাবী জানালে সবুজ তা অস্বীকার করে। পরে সন্তানের পিতৃ পরিচয় ও ধর্ষণের অভিযোগ এনে ভুক্তভোগীর পিতা সবুজকে আসামী করে আদালতে মামলা দায়ের করে। আদালতের নির্দেশে ওই শিশু ও সবুজের ডিএনএ পরীক্ষা করা হয়। দীর্ঘ শুনানী শেষে আজ আদালত এই রায় প্রদান করেন।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-২ এর বিশেষ পিপি মামুনুর রশিদ বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, এ রায়ে বাদী পক্ষ সন্তুষ্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা