নোয়াখালীতে বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত

নোয়াখালী থেকে নবীন::‘ডায়াবেটিস প্রতিটি পরিবারের জন্য উদ্বেগ’ এই প্রতিপাদ্য নিয়ে নোয়াখালীতে নানা কর্মসূচির মধ্য দিয়ে আজ বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে মঙ্গলবার নোয়াখালী ডায়াবেটিক সমিতি হাসপাতালের সামনে থেকে হাসপাতাল সড়কে শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রা শেষে নোয়াখালী ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক এবিএম জাকারিয়ার সভাপতিত্বে ও যুগ্ম সাম্পাদক ফিরোজ আলম আজাদের সঞ্চালনায় ডায়বেটিক হাসপাতাল প্রঙ্গনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্য রাখেন সিভিল সার্জন ড: বিধান চন্দ্র সেন গুপ্ত, নোয়াখালী ডায়াবেটিক সমিতির সহ সভাপতি আলহাজ্ব সিরাজুল ইসলাম, অধ্যক্ষ কাজী মুহম্মদ রফিক উল্লাহ, নোয়াখালী হার্ট ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক এডভোকেট ওমর ফারুক, ডা: করিমুল হুদা সিরাজী প্রমুখ।

বক্তারা ডায়াবেটিসের ঝুঁকি মোকাবেলায় ব্যক্তিগত ও পরিবারিক পর্যায়ে নিময় মেনে চলা ও সচতেনতার প্রতি গুরুত্বারোপ করেন। এ ছাড়াও মাত্রতিরিক্ত ডায়বেটিক রোগীদের নিয়মিত চেকআপ করানোর পরামর্শদেন। ডায়বেটিক রোগীরা ডাক্তারদের পরামর্শ অনুযায়ী খাবার ও নিয়ম অনুযায়ী ঔষধ বেন করার পরামর্শ দেন এবং প্রতিদিন কমপক্ষে ৪০মিনিট হাঁটার জন্য বলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা