নোয়াখালীতে ভুয়া ডাক্তারকে সাজা দিয়েছে ভ্রাম্যমাণ আদালত

নোয়াখালী থেকে নবীন:নোয়াখালীর জেলা শহর মাইজদির হাসপাতাল সড়কে বিভিন্ন বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান করেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার বিকেলে স্কয়ার ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে কামরুল হাসান নামে এক ভুয়া ডাক্তারকে আটক করা হয় এবং তাকে মেডিক্যাল ও ডেন্টাল কাউন্সিল আইন ২০১০ এর ২৯ ধারায় ৬ মাসের কারাদন্ড প্রদান করে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রোকনুজ্জামান খান ।

এসময় বিভিন্ন ধারায় সেন্ট্রাল হাসপাতালকে ৯০ হাজার টাকা, স্কয়ার ডায়াগনস্টিক সেন্টারকে ৩০ হাজার টাকা, এশিয়া হাসপাল ও ট্রমা সেন্টারকে ৬০ হাজার টাকা ও মাতৃছায়া ডায়াগনস্টিক সেন্টারকে ৩০ হাজার টাকা সহ মোট ২ লক্ষ ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

মেডিকাল প্রেকটিস এবং বেসরকারী ক্লিনিক ও ল্যাবরেটরী (নিয়ন্ত্রণ) অধ্যাদেশ ১৯৮২ এর ৯ ধারা অনুযায়ী যতদিন পর্যন্ত লাইসেন্সের শর্ত পূরণ না হবে ততদিন পর্যন্ত এশিয়া হাসপাতাল ও ট্রমা সেন্টার এবং মাতৃছায়াডায়াগনস্টিক সেন্টারকে বন্ধ করে দেওয়ার মালিক পক্ষের অঙ্গীকার গ্রহণ করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রোকনুজ্জামান খান এই জরিমানা করেন।এ অভিযানে সহযোগিতা করেন,নোয়াখালীর সিভিল সার্জন অফিসের মেডিক্যাল অফিসার ডা. দিপন চন্দ্র মজুমদার, বিএমএ প্রতিনিধিডা.শিবলী, ড্রাগ সুপার ইমরান হাসান, জাতীয় অধিকার সংরক্ষণ কার্যালয়ের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা ও সুধারাম থানা পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা