নোয়াখালীতে  সরকারি নির্দেশনা অনমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলায় মোবাইল কোর্টের জরিমানা

নবীন, নোয়াখালী প্রতিনিধিঃ
সরকারি নির্দেশনা অনমান্য করে মাস্ক, গ্লাভস ও সামাজিক দূরত্বের নির্দেশনা অমান্য করায় সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নিমূল) আইন ২০১৮ অনুযায়ী ব্যবসায় প্রতিষ্ঠান ইজি কে ২৫০০ টাকা, বিশাল কে ১৫০০টাকা, সখ কে ১০০০ টাকা, সেন্টার পয়েন্ট কে ১৫০০টাকা, টার্গেট কে ১৫০০ টাকা, ভেন্টারিনা কে ৫০০টাকা, সুপার মার্কেটের ৩য় তলার গালিব কে ১০০০টাকা, মাতৃছায়া কে ১৫০০ টাকা ও স্প্যাস কে ৩০০টাকা সহ মোট ১১,৩০০ টাকা জরিমানা করেছেন মোবাইল কোর্ট পরিচালনাকারী এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: রোকনুজ্জামান খান  ও মো: রুহুল আমিন।
দত্তেরহাট বাজার এলাকা থেকে মাইজদী বাজার এলাকায় সকাল ১১টা থেকে বিকাল ৫.০০ পর্যন্ত  মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। মোবাইল কোর্টে আইন শৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করেন সুধারাম মডেল থানা পুলিশ।

মোবাইল কোর্ট পরিচালনাকালে দেখা যায়- ব্যবসায় প্রতিষ্ঠানের বিক্রেতাগণ মুখে মাস্ক, হাতে গ্লাভস ব্যতিত ব্যবসায় কার্যক্রম পরিচালনা ও ক্রেতাগণ মাস্ক ব্যতিত ব্যবসায় প্রতিষ্ঠানে কেনাকাটা করছেন এবং উভয় পক্ষই স্বাস্থ্যবিধি প্রতিপালন করছেন না।

ইতোমধ্যে ব্যবসায়ী প্রতিনিধি ও ব্যবসায়ীদের নিয়ে স্বাস্থ্যবিধি প্রতিপালনের জন্য কঠোর নির্দেশনা প্রদান করা হয়েছে। আজকের মোবাইল কোর্টে প্রতিষ্ঠানগুলোকে এসব বিষয়ে শেষবারের মত সতর্কও করা হয়।

স্বাস্থ্যবিধি প্রতিপালনে জনস্বার্থে মোবা্ইল কোর্ট চলবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা