বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন শেখ হাসিনা- স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী

এসএম সুরুজ আলী হবিগঞ্জ প্রতিনিধি ॥ বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী বলেছেন তরুন সমাজ যাতে যথাযত ভাবে সুশিক্ষিত হতে সে জন্য প্রধান মন্ত্রী শিক্ষা ট্রাস্ট গঠন করেছেন। সেখান থেকে দুস্থ অসহায় পিছিয়ে পড়া জনগোষ্টি তারাও যাতে শিক্ষা থেকে বঞ্চিত না হয়, সে বিষয়ে বিশেষ গুরুত্ব দেয়া হচ্ছে।

তিনি বলেন-বিধবা ভাতা, কর্মকালীন মায়েদের জন্য মাতৃত্বকালীন ভাতা, মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধিদের বিশেষ ভাতা কার্যক্রমসহ সামাজিক নিরাপত্তা কার্যক্রম চলমান রয়েছে। তার মাধ্যমে পিছিয়ে পড়া দরিদ্র জনগোষ্টি উপকৃত হচ্ছেন। তিনি বলেন-বাংলাদেশে দরিদ্রের হার শতকরা ৪৫ ভাগ থেকে কমিয়ে ২৩ ভাগে নিয়ে আসতে সরকার সক্রম হয়েছে।

দেশ খাদ্যে সংয় সম্পূর্ণ। দেশের আজকে বর্তমান ১০ হাজার মেগাওয়াট বিদ্যুত উৎপাদানে সক্রম হয়েছে। আগামী দিনে সরকারের আরো বেশি বিদ্যুৎ উৎপাদনের পরিকল্পনা ও বাস্তবায়ন কার্যক্রম চলছে। এ ধরণের ব্যাপক উন্নয়ন কার্যক্রমে মধ্য দিয়ে দেশের মানুষের জীবনমান উন্নয়ন করার লক্ষ্য নিয়ে বাংলাাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন শেখ হাসিনা। তিনি বাংলাদেশ আজ নিন্ম মধ্য আয়ের দেশ। ২০২১ সালের মধ্যে মধ্য আয়ের দেশ এবং ২০৪১সালের মধ্যে বাংলাদেশ হবে উন্নত ও সমৃদ্ধিশালী দেশ।

শনিবার বেলা সাড়ে ১২টায় শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠে শতবর্ষ পূর্তি উৎসবে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন ।
প্রাক্ত সচিব ও উৎসব কমিটির আহব্বায়ক অশোক মাধব রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সুপ্রীম কোর্টেও হাইকোর্ট বিভাগের বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন, সাবেক প্রধান বিচারপতি সৈয়দ জে আর মোদাচ্ছির হোসেন,

হবিগঞ্জ ৩ আসনের এমপি এডভোকেট মো, আবু জাহির, হবিগঞ্জ ২ আসনের এমপি এডভোকেট আব্দুল মজিদ খান, হবিগঞ্জ ৪ আসনের এমপি এডভোকেট মাহবুুব আলী, জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ, পুলিশ সুপার বিধান ত্রিপুরা ও শায়েস্তাগঞ্জ পৌরসভার মেয়র ছালেক মিয়া। অনুষ্ঠান পরিচালনা করেন জাহেদ চৌধুরী।

পরে বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় ১১ জনকে দেওয়া হয়েছে শতবর্ষ সম্মাননা স্মারক। পরে প্রধান অতিথি শতবর্ষ স্মারক ভবনের ভিত্ত প্রস্তর স্থাপন করেন। বিদ্যালয়ের প্রাক্তণ শিক্ষার্থীদর স্মৃতি চারণসহ বিভিন্ন অনুষ্ঠানে যোগদেন স্কুলের সাবেক ৫ হাজার শিক্ষার্থী ও তাদের পরিবার। এ উপলক্ষে একটি স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন করেন অতিথিবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা