ভৈরবে আশুগঞ্জ বিদ্যুৎ কেন্দ্র পরির্দশন করেছেন এডিবির প্রেসিডেন্ট

মোঃ জামাল মিয়া ভৈরব প্রতিনিধি::ভৈরবে ও আশুগঞ্জে এডিবির অর্থায়নে নির্মাণাধীন প্রকল্প টঙ্গী টু ভৈরব ডাবল রেললাইন ও আশুগঞ্জ বিদ্যুৎ কেন্দ্রের বৃহৎ দু‘টি ইউনিট পরির্দশন করেছেন এডিবির প্রেসিডেন্ট তাকিহিতো নাকাও।

জানাযায়,এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের(এডিবি) প্রেসিডেন্ট দুইদিনের সফরে গত সোমবার রাতে তিনি ঢাকায় এসে পৌঁছান। মঙ্গলবার ঢাকা থেকে সকাল ১০ টায় প্রথমে ভৈরব আসেন । এ সময় তিনি ঢাকা-টঙ্গী ডাবল রেল লাইন পরিদর্শন করেন ।

পরে তিনি ভৈরবে হাজী জহির উদ্দিন স্কুলের মালটিমিডিয়া ক্লাস রুম পরিদর্শন করে শিক্ষার্থীদের সাথে মত বিনিময় করেন । এ সময় তিনি শিক্ষার্থীদের ভবিষ্যত কর্ম পরি কল্পনা ব্রাক্ষণবাড়িয়ার আশুগঞ্জে বিদ্যুৎ কেন্দ্রের এডিবি অর্থায়নে নির্মাণাধীন ৪৫০ মেগাওয়াট ক্ষমতা সম্পন্ন সিসিপিপি(সাউর্থ) ও ৪৫০ মেগাওয়াট ক্ষমতা সম্পন্ন সিসিপিপি (নর্থ)সহবি্যুদুৎ কেন্দ্রের অন্যান্য ইউনিট গুলো ঘুরে দেখেন ।
এসময় তার সাথে ছিলেন শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব মহিউদ্দিন আহমেদ,কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশ, এডিবির প্রতিনিধি জিগানলি, সেসিপ এর অতিরিক্ত সচিব এবাদুর রহমান ।

অন্যান্যেও মধ্যে উপস্থিত ছিলেন ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা দিলরুবা আহমেদ,শিক্ষা কর্মকর্তা সৈয়দ শাহরিয়ার মেনজিস,শামিম আহমেদ ও ভৈরব থানার ওসি মোঃ মোখলেছুর রহমান বিদ্যালয়ের প্রধান শিক্ষক লেঃ (অবঃ ) অহিদুজ্জামান ও বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি লোকমান সরকার প্রমূখ । এ সময় সাংবাদিকদের তিনি জানান বাংলাদেশের উন্নয়নে এডিবি সব সময় সহযোগিতা ও সমর্থন করে যাবে । ভৈরব প্রতিনিধি মোঃ জামাল মিয়া তথ্য চিত্রে

তিনি আরো,জানান,বাংলাদেশের উন্নয়ন সহযোগীদেও মধ্যে এডিবি অন্যতম। আগামী পাঁচ বছরে বাংলাদেশি মুদ্রায় প্রায় ৬৪ হাজার কোটি টাকা সহায়তা দেবে সংস্থাটি।এছাড়া ১৯৮২ সালে বাংলাদেশ থেকে এ পর্যন্ত এডিবি প্রায় দুই হাজার কোটি ডলারের বেশি ঋণ, মঞ্জুরি এবং কারিগরি সহযোগিতা দিয়েছে বলে জানান এই উর্ধতন কর্মকর্তা। ভৈরব প্রতিনিধি মোঃ জামাল মিয়া তথ্য চিত্রে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা