ভৈরবে হাজী আসমত কলেজ সরকারিকরণের অনুমোদন দেওয়ায় মিষ্টি বিতরন

২৪ জুন,জামাল আহমেদ,ভৈরব ( কিশোরগঞ্জ) প্রতিনিধি ॥

কিশোরগঞ্জের ভৈরবের প্রাচীনতম বিদ্যাপীঠ হাজী আসমত কলেজ সরকারিকরণের অনুমোদন দেওয়ায় মাননীয় প্রধান মন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছে আনন্দ র‌্যালি ও মিষ্টি বিতরন করা হয়েছে ।
আজ বৃহস্পতিবার দুপুরে হাজী আসমত কলেজ শাখা ছাত্রলীগের পক্ষ থেকে একটি আনন্দ র‌্যালি কলেজ ক্যাম্পাস থেকে বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয় । এসময় ভৈরব হাজী আসমত কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান রিয়াদ, সাধারণ সম্পাদক ইমদাদুল হক ইমন
সিনিয়র সহ-সভাপতি সামস আহমেদ,সাংগঠনিক সম্পাদক ইরতিজা ইসলাম আরাফাত, হাজী আসমত কলেজ শাখা ছাত্রলীগের মানবিক বিভাগ ক্লাস কমিটির ভারপ্রাপ্ত সভাপতি তরুণ লেখক সোহানুর রহমান(সোহান) এ সময় হাজী আসমত কলেজ শাখা ছাত্রলীগের সকল নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।পরে শির্ক্ষার্থীদের মাঝে মিষ্টি বিতরণ করা হয় ।

জানাযায় ,স্বাধীনতার পর থেকে কলেজটি সরকারিকরণের জন্য ভৈরববাসি দাবি জানিয়ে আসছিলো । কিন্ত কোন সরকারের আমলেই দাবিটি বাস্তবায়ন হয়নি । ১৯৪৭ সালে ভারত-–পাকিস্তান আলাদা হওয়ার পর পরই ভৈরবের পলতাকান্দা ( চন্ডিবের গ্রামের বিশিষ্ট দানবীর ও শিক্ষানুরাগী হাজি আসমত আলীর নামে কলেজটি ভৈরব বাজার কে,বি পাইলট হাইস্কুলের পাশে কলেজটি প্রতিষ্ঠিত হয় । তৎকালীন সময়ে কিশোরগঞ্জ,নরসিংদী,ব্র্যাক্ষণ-বাড়িয়াসহ বিভিন্ন জেলার একমাত্র বিদ্যাপীঠ ছিল এ কলেজটি । ওই সময় কলকাতা বিশ্ব-বিদ্যালয়ের অধীনে এ কলেজটি অধিভুক্ত ছিল । শিক্ষা বিস্তাওে তৎকালীন সময়ে বাংলাদেশে যে কয়েকটি হাতে গোনা বিদ্যাপীঠ ছিল ।তন্মধ্যে এ কলেজটি ছিল অন্যতম । এ কলেজ থেকে বর্তমান মহামান্য রাষ্ট্রপতি মোঃ আঃ হামিদ ও এ প্রতিষ্ঠানে পড়া-লেখা করেছেন । পরে ১৯৯৪ ইং সালে ভৈরব বাজার থেকে কলেজটি ভৈরবপুর উঃপাড়ায় শম্ভুপর সংলগ্ন ৪২বিঘা জমিতে স্থানান্তরিত করা হয় । বর্তমানে কলেজে ৩১ জন এমপিও ভুক্ত শিক্ষকসহ প্রায় ৪৭ জন কর্মকর্তা কর্মচারী রয়েছেন ।
কলেজটি সরকারিকরণের জন্য ভৈরববাসির দাবির প্রেক্ষিতে স্থানীয় সাংসদ ও বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের ঐকান্তিক প্রচেষ্টায় গত ২২ জুন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভৈরব হাজি আসমত কলেজকে সরকারি করণের অনুমোদন দিয়েছে । এ সংক্রান্ত একটি আদেশ শিক্ষা মণÍ্রণালয়ের সচিব ও পরিচালক-৭ (প্রতিকল্প ) মোহাম্মদ রফিকুল আলম এবং স্থানীয় সাংসদ নাজমুল হাসান পাপন ,কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি,অধ্যক্ষ ও প্রধান মন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা ( মহাপরিচালক-২ ) এর বরাবরে অনুলিপি প্রদান করা হয়েছে ।
এ বিষয়ে ভৈরব উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ সায়দুল্লাহ মিয়া জানান, মাননীয় এম.পি ( সাংসদ ) নাজমুল হাসান পাপনের ঐকান্তিক প্রচেষ্টায় করোনাকালে ও মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা স্পেশাল ভাবে কলেজটিকে সরকারিকরণের অনুমোদন দেওয়ায় ভৈরববাসির পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই । কলেজটি সরকারিকরণের জন্য ভৈরববাসির দীর্ঘদিনের দাবি পূরণ হতে চলেছে । কলেজটি সরকারিকরণে হলে এ অঞ্চলের ছেলে-মেয়েরা শিক্ষাক্ষেত্রে আরো একধাপ এগিয়ে যাবে এ বিষয়ে ভৈরব হাজি আসমত কলেজের প্রতিষ্ঠাতা হাজি আসম আলীর উত্তরাাধিকার পৌরসভার মেয়র ইফতেষার হোসেন বেণু জানান,কলেজটি সরকারি করণে দীর্ঘদিন যাবৎ অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছি । স্থানীয় সাংসদ নাজমুল হাসান পাপনের ঐকান্তিক প্রচেষ্টায় মাননীয় প্রধান মন্ত্রী কলেজটি সরকারিকরণে অনুমোদন দিয়েছেন । এখন দ্রƒত বাস্তবায়ন চাই ।সরকারিকরণের অনুমোদন দেওয়ায় প্রধানমন্ত্রী ও সাংসদ নাজমুল হাসান পাপন কে ভৈরববাসির পক্ষ থেকে ধন্যবাদ জানাই ।
কলেজের উপাধ্যক্ষ ও অধ্যক্ষ মোহাম্মদ আবদুর রউফ জানান, কলেজটি সরকারিকরণের জন্য দীর্ঘদিন ধওে ভৈরববাসি দাবি জানিয়ে আসছিলেন । কিন্ত কলেজটি প্রতিষ্ঠার পর দীর্ঘ ৭৪ বছর পর আওয়ামীলীগ সরকারের আমলে দেশরতœ মাননীয় প্রধান মন্ত্রী শেখহাসিনা সরকারিকরণের অনুমোদন দেওয়ায় শিক্ষা বিস্তারে এ অঞ্চলের মানুষ আরো একধাপ এগিয়ে যাবে । কিন্ত সরকারিকরণ যেন দ্রƒত বাস্তাবায়ন হয় সে দাবি জানান তিনি ।তাছাড়া কলেজে সরকারি করণের পাশাপাশি শিক্ষার্থীদের জন্য আবাসিক ভবন নির্মাণ, আইসিটি ভবনের জন্য প্রয়োজনীয় কম্পিউটার ও সরজ্ঞাম,শিক্ষার্থীদের যাতায়াতে যানবাহনের ( বাস) দেওয়ার দাবি ও জানান ।

এ বিষয়ে ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা ও কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি লুবনা ফারজানা জানান,কলেজটি সরকারিকরণের জন্য প্রধান মন্ত্রী শেখ হাসিনা অনুমোদন দিয়েছেন । এ সংক্রান্ত একটি চিঠি মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পেয়েছি ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা