লন্ডন থেকে তারেক জিয়া যে হুকুম দিচ্ছে, তা তামিল করছেন ড. কামাল-ওবায়দুল কাদের

নোয়াখালি থেকে নবিন:: আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, লন্ডন থেকে তারেক জিয়া যে হুকুম দিচ্ছে, তা তামিল করছেন ড. কামাল। এখন হাওয়া ভবনের যুবরাজের নেতৃত্বে ঐক্যফন্ট চলছে। তিনি বলেন, শেখ হাসিনার সহায়তায় স্বাধীন নির্বাচন কমিশন ৩০ ডিসেম্বর সুষ্ঠু, সচ্ছ ও নিরপেক্ষ নির্বাচন সম্পন্ন করবে। তিনি আরো বলেন, নৌকার পক্ষে নারী, পুরুষ এবং তরুনদের গণ-জোয়ার দেখে বিএনপি নেতারা এখন বেসামাল হয়ে গেছে। আগামী নির্বাচনে তরুন এবং নারীরাই হবে আওয়ামীলীগের বিজয়ের হাতিয়ার।

শুক্রবার বিকালে নিজ নির্বাচনী এলাকা নোয়াখালীর কবিরহাট উপজেলার চাপরাশিরহাট ইউনিয়নের নরসিংহপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে নির্বাচনী পথসভায় তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের আরো বলেন, শেখ হাসিনা বাংলাদেশকে আলোকিত করেছেন। বিএনপি ক্ষমতায় গেলে দেশকে অন্ধকারে ডুবাবে। তাই সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত কেন্দ্র রক্ষা করে ফলাফল বুঝে নিতে নেতাকর্মীদের নির্দেশ দেন তিনি । পথসভায় জেলা আওয়ামীলীগ নেতা ডা.একেএম জাফর উল্যা, উপজেলা আওয়ামীলীগের সভাপতি নুরুল আমিন রুমি, সাধারণ সম্পাদক জহিরুল হক রায়হান, জেলা পরিষদ সদস্য আলা বক্স টিটু, চাপরাশিরহাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মহি উদ্দিন টিটু সহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

অপরদিকে এ আসনের কবিরহাট উপজেলায় দুটি স্থানে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নির্বাচনী প্রচারের গাড়িতে হামলা চালিয়ে ভাংচুরের ঘটনা ঘটেছে। কবিরহাট পৌরসভার মেয়র ও নোয়াখালী-৫ আসনে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী ওবায়দুল কাদেরের প্রধান নির্বাচনী এজেন্ট জহিরুল হক রায়হান জানান, বৃহস্পতিবার সন্ধ্যার পর তাদের প্রচারের মাইকসহ সিএনজি অটোরিকসাটি বাটাইয়া ইউনিয়নের উলালের টেক এলে পূর্বে থেকে ওৎ পেতে থাকা বিএনপি জামাতের সশস্ত্র সন্ত্রাসীরা তাদের প্রচারের গাড়ি ভাঙচুর করে।

এসময় তাদের হামলায় ৪ জন আহত হয়। তাদের মধ্যে জহিরুল ইসলাম শুভ ও আনোয়ারুল ইসলামকে গুরুতর আহত অবস্থায় নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি আরো জানান, একই সময়ে বিএনপি প্রার্থী ব্যারিস্টার মওদুদ আহম্মদের লোকজন ধানশালিক ইউনিয়নের হাসপাতালে সড়কে অপর একটি প্রচারের গাড়িতে হামলা চালিয়ে গাড়ি ও মাইক ভাঙচুর করে। তিনি এ হামলার বিষয়টি রিটার্নিং অফিসারকে অবহিত করেছেন।

কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মির্জা হাসান জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। হামলাকারীদের চিহ্নিত করে তাদের আইনের আওতায় নেওয়া হবে।

এ দিকে একই সময় পাল্টা আওয়ামী লীগের প্রার্থী আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সমর্থকেরা ওটারহাট বাজারে বিএনপি প্রার্থী ব্যারিষ্টার মওদুদ আহমদের সমর্থকের একটি মোটরসাইকেল ও কয়েকটি দোকানে ভাঙচুর করার অভিযোগ করেন বিএনপি নেতারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা