সরকার অর্থনৈতিক ও সাংস্কৃতিক উন্নয়নে ব্যাপক পরিবর্তন ঘটিয়েছে-মুহিবুর রহমান মানিক

সুনামগঞ্জ প্রতিনিধি:: ছাতকে গোবিন্দগঞ্জ আব্দুল হক স্মৃতি অনার্স ডিগ্রি কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কলেজ গভর্নিংবডির সভাপতি সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক।

অধ্যক্ষ সুজাত আলী রফিকের সভাপতিত্বে, অধ্যাপক শামসুন নাহারও অধ্যাপক কৃপাসিন্ধু দাসের সঞ্চালনায় অনুষ্ঠিত সভার শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন ছাত্র অলিউর রহমান ও গীতা পাঠ করেন অজিত মনি দাস। সভায় স্বাগত বক্তব্য রাখেন, অধ্যাপক জান্নাত আরা খান ও অধ্যাপক আমিন উদ্দীন। শুভেচ্ছা বক্তব্য রাখেন, উপাধ্যক্ষ মহি উদ্দীন, কলেজ গভর্নিংবডির সদস্য গয়াছ আহমদ, আখলাকুর রহমান, তাপস দাস পুরকায়স্থ, তৈয়ব আলী।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক ড. সৈয়দ মোজাম্মেল হোসেন। উপস্থিত ছিলেন, কলেজ গভর্নিংবডির সদস্য এডভোকেট আবুল কালাম, মাসুদুর রউফ শাহীন, মুজিবুর রহমান, বীরমুক্তিযোদ্ধা কবির উদ্দীন লালা, আব্দুল খালিক, অধ্যক্ষ সুজাত আলী রফিকের বড় ভাই প্রবাসী নূরুল আমিন মানিক।

প্রধান অতিথির বক্তব্যে এমপি মানিক গোবিন্দগঞ্জ আব্দুল হক স্মৃতি কলেজের সাম্প্রতিককালের সামগ্রিক উন্নয়নের চিত্র তুলে ধরে বলেন, “শেখ হাসিনার সরকারের লক্ষ্য হচ্ছে অর্থনৈতিক ও সাংস্কৃতিক উন্নয়নের মাধ্যমে জঙ্গী ও ক্ষুধামুক্ত বাংলাদেশ গড়া।” তিনি শিক্ষার্থীদের ভাল ফলাফল করা ও প্রকৃত দেশ প্রেমিক হওয়ার উৎসাহ দেন। গোবিন্দগঞ্জ কলেজে শিক্ষার অবকাঠামো উন্নয়নের জন্য তিনি সরকারি অর্থায়নে একটি ছাত্রাবাস স্থাপনেরও প্রতিশ্রুতি দেন।

ইতিপূর্বে বিশেষ অতিথি ড. সৈয়দ মোজাম্মেল হোসেন ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে শিক্ষামূলক বক্তব্য দেন। তিনি কবি রবীন্দ্রনাথ ঠাকুরের কবিতা আবৃতির মাধ্যমে ছাত্র-ছাত্রিদের অন্তর বিকশিত করার ব্যাপারে উৎসাহ প্রদান করে তাদেরকে প্রকৃত মানুষ হওয়ার তাগিদ প্রদান করেন। সভাপতির বক্তব্যে অধ্যক্ষ সুজাত আলী রফিক কলেজের সার্বিক অগ্রযাত্রার চিত্র তুলে ধরে ভবিষ্যৎ উন্নয়নের অগ্রযাত্রায় কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি মুহিবুর রহমান মানিকের সার্বিক সহায়তা কামণা করেন।

সভাশেষে প্রধান অতিথি বিজয়িদের মধ্যে পুরষ্কার বিতরণ করেন। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা