সিলেটের হাফসা লন্ডন সহ বিভিন্ন দেশে সুনাম অর্জন করায় সিলেটীদের মধ্য আনন্দ উল্লাস

বুলবুল আহমদ, নবীগঞ্জ হবিগঞ্জ প্রতিনিধিঃ-  দেশ- বিদেশে সিলেটী কন্যা হাফসা ইসলাম আলোড়ন সৃষ্টি করেছন।
বিভিন্ন সূত্রে জানাযায়, উন্নত ও জীবিকার তগিদে মানুষ দেশ ছেড়ে চলে যান প্রবাসে। কিন্ত প্রবাসে থাকলেও ভুলতে পারে নি নাড়ির টান। সময় সু-যোগ পেলেই দেশের খবর নেন তিনি। কেমন আছেন দেশের মানুষ? কেমন
আছেন প্রিয়জনেরা? সৃষ্টিশীল মানুষেরা কবিতা, ছন্দ আর গল্পে ফুটিয়ে তুলেন প্রবাস জীবনের কথা। এতে, রয়েছে হাজার বছরের পুরানো সংস্কৃতি। অনেকে দেশের সংস্কৃতি তুলে ধরেন বিদেশী মানুষের কাছে। তাদের মধ্যেই একজন হাফসা ইসলাম।
পূর্ণভূমি সিলেট নগরীতে জন্ম তাঁর। রহিমুন নেচ্ছা খানম সুরমা ও মোহাম্মদ আনদুন নূর এর কন্যা।নয় বছর বয়সে স্থায়ীভাবে বসবাসের জন্য যুক্তরাজ্যে চলে যান তিনি। ৫ বোন ও ৩ ভাইয়ের মধ্যে তিনি দ্বিতীয়।
হাফসা ইসলাম সোস্যাল পলিসি ও ম্যানজেমেন্ট বিষয়ে ডিগ্রী অর্জন করেছেন লন্ডনে বসবাস করছেন। ছোট বেলা থেকেই লেখালেখির প্রতি তিনির টান। বহুদিন ধরে তিনি মিডিয়ার সাথে জড়িত। তিনি মীনাবাজারে সিইও, রিলেক্স  রেডিওতে ম্যানেজিং ডিরেক্টর ও উপস্থাপক হিসেবে বহুদিন ধরে কাজ করছেন। প্রবাস জীবনে মানুষের দুঃখ, সুখ আর জীবন সংগ্রামের কথা ফুটে ওঠে তার উপস্থাপিত অনুষ্ঠানে বিভিন্ন পেশাজীবি মানুষের কথা থেকে। হাফসা ইসালম বিশ্ব কবিমঞ্চ উইকে এর সাধারণ সম্পাদক। তাঁর একটি প্রথম কবিতার বই ‘প্রতিচ্ছবি’ প্রকাশিত হয় ২০১৬ ইংরেজি সালে। সম্পাদনা করেছেন হৃদয়ের অন্যঘর গ্রন্থটি। সম্প্রতি নিধি প্রকাশনী সিলেট হতে তাঁর যৌথ কাব্যগ্রন্থ ভালোবাসার রং প্রকাশিত হয়েছে। এছাড়াও দেশে- বিদেশে বিভিন্ন বাংলা পত্র- পত্রিকা ও অনলাইন পোটালগুলোতে নিয়মিত লিখে আসছেন। একজন সফল মিডিয়া ব্যক্তিত্ব হচ্ছেন হাফসা ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা