হবিগঞ্জে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের স্বাভাবিক কার্যক্রম স্থগিত

হবিগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জে একজন বিচারকসহ ১৪ কর্মকর্তা-কর্মচারী করোনা পজিটিভ হওয়ায় জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের স্বাভাবিক কার্যক্রম স্থগিত করা হয়েছে।
গতকাল শুক্রবার থেকে শুরু হলেও আগামী ১১ জুলাই পর্যন্ত এ আদেশ বহাল থাকবে। চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তানিয়া কামাল গত বৃহস্পতিবার এ আদেশ দেন।
জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক রুহুল হাসান শরীফ বিষয়টি নিশ্চিত করে জানান, আদালতের স্বাভাবিক কার্যক্রম স্থগিত করা হয়েছে। তবে, অনলাইনে আবেদন গ্রহণ করা হবে। অফিসে মানুষের যাতায়াত বন্ধ থাকবে। অনেকটা সাধারণ ছুটির মতোই। একজন বিচারকসহ ১৪ জন কর্মকর্তা-কর্মচারী করোনা পজিটিভ হওয়ায় এ আদেশ দেয়া হয়েছে।
আদেশে উল্লেখ করা হয়, সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচার শাখার ১৪ জুনের নির্দেশনার প্রেক্ষিতে গত ২৩ থেকে ২৫ জুন হবিগঞ্জ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সকল বিচার বিভাগীয় কর্মকর্তা কর্মচারীদের করোনা ভাইরাস (কোভিড-১৯) পরিক্ষা করানো হয়।
এর মধ্যে একজন বিচার বিভাগীয় কর্মকর্তা ও ১৩ জন বিচার বিভাগীয় কর্মচারীর কোভিড-১৯ পজিটিভ পাওয়া যায়। যা মোট কর্মকর্তা কর্মচারীর ২০ শতাংশ। ইতিমধ্যে আক্রান্তদের সংস্পর্শে এসেছেন সকল বিচার বিভাগীয় কর্মকর্তাসহ প্রায় ৩৫ জন সহায়ক কর্মচারী। এছাড়া চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটসহ ৬ জন বিচার বিভাগীয় কর্মকর্তাসহ বেশ কয়েকজন কর্মচারী হবিগঞ্জ পৌরসভার লাল অঞ্চল ঘোষিত এলাকায় বসবাস করেন। এ বিষয়ে সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রারের পরামর্শক্রমে উল্লেখিত সকলকে হোম কোয়ারেন্টিনে রাখার পরামর্শ দেয়া হয়েছে। এমতাবস্থায় ম্যাজিস্ট্রেসির স্বাভাবিক কার্যক্রম চলমান রাখা সম্ভব হচ্ছেনা। আক্রান্ত ব্যক্তিদের সরাসরি সংস্পর্শে যারা এসেছেন এবং যাদের উপসর্গ বিদ্যমান আছে তাদের কোভিড-১৯ পরিক্ষার জন্য দ্বিতীয় দফায় গতকাল শুক্রবার পুনরায় নমুনা দেয়া হয়। এ অবস্থায় কোভিড-১৯ এর বিস্তার রোধ কল্পে ৩ জুলাই থেকে ১১ জুলাই পর্যন্ত আজমিরীগঞ্জ চৌকি আদালতসহ ম্যাজিস্ট্রেসির নিয়মিত স্বাভাবিক কার্যক্রম স্থগিত করা হলো। দ্বিতীয় দফায় রিপোর্ট প্রাপ্তি সাপেক্ষে আগামী ১১ জুলাই আদালতের পরবর্তী কার্যক্রম বিষয়ে সংশ্লিষ্ট সকলকে অবহিত করা হবে। একই সাথে উল্লেখিত সময়ে সামাজিক দূরত্ব বজায় রাখে ও কঠোর স্বাস্থ্যবিধি মেনে ৫ জন বিচার বিভাগীয় কর্মকর্তাকে জেনারেল ফাইল নিষ্পত্তি করার দায়িত্ব দেয়া হয়। এ বিষয়ে আইনজীবীগণের সহযোগিতাও কামনা করা হয়।
জেলা সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, বুধবার পর্যন্ত পাওয়া রিপের্টে হবিগঞ্জ জেলায় মোট ৭২২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। সুস্থ হয়েছেন ২১৮ জন। ৬ জনের মৃত্যু হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা