হবিগঞ্জে পৃথক দুই হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদন্ড

হবিগঞ্জ প্রতিনিধি::হবিগঞ্জে পৃথক দু’টি হত্যাকান্ডের ঘটনায় ৩ জনের মৃত্যুদন্ডের আদেশ দিয়েছেন আদালত। বানিয়াচং উপজেলার চন্ডিপুর গ্রামের সত্যজিৎ দাশ হত্যার ঘটনায় নবীগঞ্জের চৌকি গ্রামের অরবিন্দু দাশ নামে একজনের মৃত্যুদন্ডের আদেশ দেন জেলা ও দায়রা জজ আমজাদ হোসেন। এছাড়া আজমিরীগঞ্জের শিবপাশা গ্রামের বাছির মিয়া চৌধুরীকে হত্যার দায়ে একই গ্রামের সাকিউর চৌধুরী ও গাজিউর চৌধুরী নামে আরও দুইজনের মৃত্যুদন্ডের আদেশ দিয়েছেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ এসএম নাসিম রেজা।

বুধবার দুপুরে পৃথক দু’টি মামলায় এসব রায় দেয়া হয়।

মামলার বিবরণে জানা যায়, ২০১৩ সালের ৯ জুন রাত ১০টায় আসামীরা মোবাইল ফোনে তাদের প্রতিবেশি বদিউজ্জামান চৌধুরীর ছেলে বাছির মিয়া চৌধুরীকে ডেকে নেয়। এরপর থেকে সে নিখোঁজ ছিল। ২৪ জুন বাছিরের বড় ভাই যীশু মিয়া চৌধুরী বাদি হয়ে ১২ জনের বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করেন। ওই দিনই মামলার আসামী সাকিউরকে পুলিশ গ্রেফতার করে। তার দেয়া তথ্যের ভিত্তিতে নাইয়ারখারা বিলের পাশের একটি জমিতে মাটি চাপা দেয়া অবস্থায় বাছির মিয়ার মৃতদেহ উদ্ধার করা হয়।

অপরদিকে ২০০৯ সালের ১১ ফেব্রুয়ারী রাত ১০টায় বানিয়াচং উপজেলার চন্ডিপুর গ্রামের সত্যজিৎ দাশ গ্রামের মাঠে কির্ত্তণ শুনতে যায়। এরপর থেকে সে নিখোঁজ ছিল। ১৫ ফেব্রুয়ারী বিকেলে গ্রামের শ্মশানঘাট সংলগ্ন ডোবা থেকে হাত বাঁধা অবস্থায় তার গলিত মৃতদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় তার বোন অনিকা রাণী দাশ বাদি হয়ে ১৬ ফেব্রুয়ারী অজ্ঞাত ব্যক্তিদের বিরুদ্ধে বানিয়াচং থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

পুলিশ তদন্ত শেষে একই বছরের ১৩ জুন ৯ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়। তদন্ত চলাকালে গ্রেফতারকৃত অরবিন্দু দাশ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা