হবিগঞ্জ শহরের দিনের বেলা ট্রাক প্রবেশ করে মালামাল লোড/আনলোড ॥ যানজট সৃষ্টি

হবিগঞ্জ প্রতিনিধি ॥ হবিগঞ্জ শহরের দিনের বেলা ব্যবসা প্রতিষ্ঠানে সামনে ট্রাক দাড় করিয়ে ট্রাক প্রবেশ করে মালামাল লোড/আনলোড করছেন ব্যবসায়ীরা। এতে প্রতিদিনই শহরের যানজট সৃষ্টি হচ্ছে। এতে পথচারীদের চরম দুর্ভোগে পোহাতে হচ্ছে। সূত্র জানায়, সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত শহরের ভিতর দিয়ে ট্রাকসহ ভারী যানবাহন ডুকাতে পারবে না প্রশাসনের নিষেধাজ্ঞা জারী রয়েছে।

কিন্তু এই নিষেধাজ্ঞা অমান্য করে দিনের বেলা শহরের প্রধান সড়কসহ সকল সড়কগুলো দিয়ে ট্রাকসহ ভারী যান বাহন ডুকাচ্ছেন। অনেক ব্যবসায়ী প্রতিষ্ঠানের সামনে ট্রাকগুলো দিনের বেলা দাড় করিয়ে মালামাল লোড/আনলোড করানো ফলে প্রতিনিয়ই যানজট সৃষ্টি হচ্ছে। অভিযোগ রয়েছে, আইন থাকলেও এর কোন প্রয়োগ হচ্ছে না। যে কারণে কতিপয় ব্যবসায়ীরা ট্রাফিক সাজেন্টদের ম্যানেজ করে ট্রাকগুলো শহরে ভিতরে ডুকানো হচ্ছে। যে কারণে শহরের যান চলাচলে যানজট সৃষ্টি হয়ে জনসাধারণকে চরম দুর্ভোগে শিকার হতে হচ্ছে। শুক্রবার বেলা আড়াইটার দিকে শহরের বাণিজ্যিক এলাকার মোহাম্মদীয়া এন্টারপ্রাইজ নামের একটি রোড সিমেন্টের দোকানে সামনে ১টি ট্রাক দাড় কড়িয়ে মালামাল লোড করছেন।

এ সময় একই দোকানে মালামাল নেয়ার জন্য আরেকটি ট্রাক এসেছে, এমনতা অবস্থায় যানজট হয়। এ সময় ট্রাকের ডাইভারকে জিজ্ঞাসাবাদ করলেও তিনি জানান, দোকানের মালিকের নির্দেশে দিনের বেলায় ট্রাক ডুকিয়েছি। আমার কোন দোষ নেই। আপনারা ট্রাফিকদের সাথে কথা বলেন-তারা কেন দোকানের মালিকদের কথা মত ট্রাক ডুকতে দেন। পথচারী আবুল হোসেন জানান, ওই দোকানটি সামনে প্রতিদিনই ট্রাক থাকে। তারা সিমেন্টসহ অন্যান্য মালামাল লোড আনলোড করেন। এ কারণে এখানে প্রায় সময় যানজট সৃষ্টি হয়।

এ ব্যাপারে ট্রাফিক কোন ধরণের পদক্ষেপ নেননি। এ ব্যাপারে হবিগঞ্জ ট্রাফিক ইন্সপেক্টর জানান, আমাদের দায়িত্ব আমরা সঠিক ভাবে পালন করছি। দিনের বেলা শহরের ট্রাক ডুকতে দেয়া হয় না। তবে আজ শুক্রবার ছুটির দিন হওয়াতে হয়তো ট্রাক ডুকেছে। পরবর্তীতে কোন ব্যবসায়ী দোকানে সামনে দিনের বেলা ট্রাকসহ ভারী যানবাহন রাখলে আইনগত ব্যবস্থা নেবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা