উত্তম কুমার পাল হিমেল: নবীগঞ্জ শহরকে পরিস্কার ও যানজট মুক্ত করতে অবৈধ স্থাপনা ভ্রাম্যমান দোকানপাট উচ্ছেদ অভিযান পরচালনা করা হয়েছে।
২য় দিনে যানজট মুক্ত নবীগঞ্জ গঠনে প্রশাসনের অভিযানে শহরের আব্দুল মতিন স্কয়ারে রাস্তায় দাড়িয়ে থাকা বাসকে ২ হাজার টাকা এবং রাস্তা দখল করে ভাসমান ব্যবসা দেওয়ার অপরাধে ১ হাজার টাকাসহ বেশ কয়েকটি প্রতিষ্টানকে  বিভিন্ন মেয়াদে জরিমানা করা হয়েছে।
এ সময় ভ্রাম্যমান আদালতের দায়িত্ব পালন করেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট শেখ মহিউদ্দিন। ১২ জানুয়ারী বুধবার সকালে নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শেখ মহিউদ্দিনের সার্বিক তত্ত্বাবধানে অভিযানকালে উপস্থিত ছিলেন,নবীগঞ্জ পৌরসভার মেয়র ছাবির আহমদ চৌধুরী,নবীগঞ্জ প্রেসক্লাবের সদ্য সাবেক সভাপতি উত্তম কুমার পাল হিমেল,পৌর কাউস্নিলর নানু মিয়াসহ অন্যান্য নের্তৃবৃন্দ। এ সময়
ক্ষুদ্র ব্যবসায়ীদের কথা চিন্তা করে শেরপুর রোডে  নতুন আরেকটি জায়গায় স্থান দেয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ১ দিনের  মধ্যে সে জায়গায় ব্যবস্থা জন্য পৌরসভা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।
গ্রোথ সেন্টার ও নতুন স্থান (শেরপুর রোডে ব্রিজ এর পরে) পচনশীল দ্রব্যের কথা চিন্তা করে ব্যবসায়ীদের আজ কেবল একদিন (সবজি ও ফল) বিক্রয়ের সুযোগ দেওয়ার সিদ্ধান্ত হয়। ১৩ জানুয়ারী বৃস্পপতিবার থেকে নতুন জায়গায় সকল দোকান বসবে বলে সব স্তরের ব্যবসায়ী কথা দেন। এছাড়া রাস্তায়
বাস, সি এন জি ও অটো রিক্সা অবৈধ অবস্থানের জন্য মোবাইল কোর্টের মাধ্যমে অভিযান ও জরিমানা অব্যাহত থাকবে বলে জানায় প্রশাসন ।
একটি সুস্থ  যানজট মুক্ত নবীগঞ্জ শহর গঠনে সকলের আন্তরিক সহযোগিতা প্রয়োজন বলে জানান দায়িত্বশীলরা । ব্যবসায়ীদের সুবিধা নিশ্চিত করতে সরকার সকল পদক্ষেপ গ্রহণ করবে।
এদিকে উপজেলার পৌর এলাকার বিভিন্ন বাজারে যানজট নিরসনের লক্ষ্যে মোবাইল কোর্ট পরিচালনা করে  ফুটপাত দখলমুক্ত করা হয়েছে। মোবাইল কোর্ট পরিচালনা করেন নবীগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) জনাব উত্তম কুমার দাশ।
এ সময় অবৈধভাবে ফুটপাত দখল করে রাখায় ৪ ব্যক্তিকে  স্থানীয় সরকার (পৌরসভা) আইন ২০০৯ এর ১০৮ ধারা মোতাবেক মোট ১৫’শ টাকা জরিমানা করা হয়েছে।
এসময় এস আই মোস্তাফিজ আহমেদ এর নেতৃত্বে  পুলিশের একটি টিম সার্বিক সহযোগিতা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা