নোয়াখালী সুবর্ণচরে গণধর্ষণ ঘটনায় চর জব্বার থানার ওসি প্রত্যাহার 

নোয়াখী থেকে নবীন::নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটের দিন রাতে গৃহবধূকে গণধর্ষণ ঘটনায় দায়িত্বে অবহেলা থাকায় চর জব্বার থানার ওসি মো. নিজাম উদ্দিনকে প্রত্যাহার করা হয়েছে। মো. নিজাম উদ্দিনকে সন্ধ্যায় জেলা পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। তার স্থলে সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সাহেদ উদ্দিন (তদন্ত) কে চর জব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার দায়িত্ব দেয়া হয়েছে ।

অতিরিক্ত ডিআইজি ওই গণধর্ষণের ঘটনার তদন্ত  করেছেন। তদন্তে চর জব্বার থানার ওসি মো. নিজাম উদ্দিনের দায়িত্ব পালনে অবহেলার তথ্য পাওয়া গেছে। যে কারণে তাকে প্রত্যাহার করা হয়েছে।

উল্লেখ্য, এ ঘটনায় দায়ের করা আলোচিত মামলায় এ পর্যন্ত সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক রুহুল আমিনসহ ১১ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

প্রসঙ্গত, গত ৩০ ডিসেম্বর ভোটের দিনগত রাতে ওই গৃহবধূর বাড়িতে রুহুল আমিনের নেতৃত্বে এক গৃহবধূকে ধর্ষণ করা হয়। পরে ভুক্তভোগী নারীর স্বামী ৯ জনকে আসামি করে মামলা করেন। গত বুধবার অভিযান চালিয়ে ঘটনার মূলহোতা রুহুল আমিনকে গ্রেফতার করেছে পুলিশ।

ভুক্তভোগীর স্বামী জানান, তার স্ত্রী গণধর্ষণের শিকার হন। ঘটনাটি জানাজানি হওয়ার পর নিন্দার ঝড় ওঠে।

চাঞ্চলকর ধর্ষণের ঘটনায় এখন পর্যন্ত এগার আসামীর মধ্যে আট আসামী আদালতে নিজেদের দোষ স্বীকার করে জবানবন্দি দিয়েছেন। এ ঘটনায় আরো দুই আসামী পুলিশের রিমান্ড রয়েছে।

জেলা পুলিশ সুপার মো. ইলিয়াছ শরীফ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, চর জব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নিজাম উদ্দিনকে নতুন পদায়ন না হওয়া পর্যন্ত জেলা পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে এবং সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সাহেদ উদ্দিনকে ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) কে চর জব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা পদে স্থলাভিসিক্ত করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা