দোয়ারাবাজার বাঁশতলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষকের পদ শূণ্য

এনামুল কবির(মুন্না): সুনামগঞ্জের দোয়ারাবাজার বাঁশতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দীঘদিন ধরে প্রধান শিক্ষকের পদ শূণ্য রয়েছে।
শিক্ষা কর্মকর্তার গাফিলতিতে খালি ওই পদে দীর্ঘ ২০ মাসে কোন শিক্ষক না নেয়ায় সরকারি নীতিমালার লঙ্ঘন ও শিক্ষা কার্যক্রম ব্যাহত হচ্ছে, এমনই অভিযোগ পাওয়া গেছে।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, উপজেলার বাংলাবাজার ইউনিয়নের বাঁশতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে
গত  ১ ফেব্রুয়ারি ২০১৯খ্রি: অবসরজনিত কারণে ওই পদ শূণ্য হয়। ওই পদের অনুকূলে সিনিয়রিটি অনুযায়ী মো:ফারুক মিয়া আবেদন করে। প্রধান শিক্ষকের বদলীর নীতিমালা অনুযায়ী চলতি বছরের ৩১ মার্চ শূণ্য পদে প্রধান শিক্ষক দেওয়ার বিধান রয়েছে। কিন্তু দীর্ঘ ২০ মাসেও ওই পদে (১৮ সেপ্টেম্বর) পর্যন্ত কোন শিক্ষক শিক্ষিকা নিয়োগ দেওয়া হয়নি।
১৯৬৮ সালে প্রতিষ্ঠিত হয় বাঁশতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়। বর্তমানে এই প্রতিষ্টানে ২৭৩ জন শিক্ষার্থী পাঠদান করছে।
বিদ্যালয়ের একাধিক শিক্ষার্থীর অভিভাবক জানান, বিদ্যালয়টি প্রতিষ্ঠা থেকে সুনামের সঙ্গে পরিচালিত হয়ে এলেও প্রধান শিক্ষক সংকটে প্রতিষ্ঠানের স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হওয়ায় বর্তমানে সুনাম বিনষ্ট হচ্ছে।
 দোয়ারাবাজার উপজেলা শিক্ষা কর্মকর্তা পঞ্চানন কুমার সানা বলেন নব্য জাতীয়করণকৃত গোপীনগর নতুন নগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফারুক মিয়া বাশতলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে যাওয়ার প্রস্তাব রয়েছে মামলা জটিলতায় বিলম্ভ হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা