নবীগঞ্জে অগ্নিকান্ড।। ২ টি বসতঘর  পুড়ে ছাই

আলী জাবেদ মান্না:: নবীগঞ্জে  ভয়াভহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে দুটি বসত ঘর,নগদ টাকা,আসবাবপত্রসহ র্হাস মোরগ সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে।খবর পেয়ে নবীগঞ্জ ফায়ার সার্ভিসের লোকজন ঘটনা স্থলে ছুটে এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

স্থানীয় সূত্রে জানাযায়,উপজেলার দীঘলবাক ইউনিয়নের জামারগাঁও গ্রামের ফয়জুল মিয়ার স্ত্রী সুরজান বেগম ও মৃত লেকাছ মিয়ার স্ত্রী  মিনারা বেগমের বসত ঘরে সোমবার(৬এপ্রিল)গভীর রাতে অগ্নিকান্ড সংঘটিত হয়।পাশের বাড়ীর লোকজন আগুনের লেলিহান শিখা দেখতে পেয়ে চিৎকার শুরু করেন। এ সময় গ্রামবাসী আগুন নিমাতে আপ্রাণ চেষ্ঠা করেন। খবর পেয়ে নবীগঞ্জ ফায়ার সার্ভিসের লোকজন ঘটনা স্থলে ছুটে এসে এলাকাবাসীর সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনেন। কিন্ত এর পূর্বেই বসত ঘর দুটি,ঘরে থাকা আসবাব পত্র নগদ টাকা,র্হাস মোরগ পুড়ে ছাই হয়ে যায়। দু’মহিলাই ভিক্ষা বৃত্তি পেশায় নিয়োজিত বলে জানা গেছে।

ক্ষতিগ্রস্থ্য সুরজান বেগম জানান, বাড়ি গিয়ে ভিক্ষা করে মেয়ের বিয়ের জন্য জমানো নগদ ১০ হাজার টাকা, ছাগল মোরগসহ,ঘরের আসবাবপত্র সব কিছু পুড়ে ছাই হয়ে গেছে। কাপড় ছাড়া আমাদের কাছে আর কিছুই নেই।আমার বিবাহযোগ্য মেয়েকে নিয়ে  কোথায় যাবো।

মিনারা বেগম জানান, নগদ ৩ হাজার টাকা,১৫ টি মোরগ,ঘরের আসবাবপত্র সহ সব কিছু পুড়ে পুড়েছে। আমি নিশ্ব হয়ে গেছি। মাথা গুজার ঠাই নাই। উভয়ই সরকার ও বিত্তবানদের সাহায্যে কামনা করেন।

স্থানীয় মেম্বার ফখরুল ইসলাম জানান,অগ্নিকান্ডের খবর পেয়ে ঘটনা স্থলে ছুটে যাই। নবীগঞ্জ ফায়ার সার্ভিসকে ফোন দেই।তিনি বলেন দুজন মহিলাই ভিক্ষাবৃত্তি করে দিন যাপন করেন। অগ্নিকান্ডে তারা নিশ্ব হয়ে গেলেন।আমার ব্যাক্তিগত ও সরকারি তহবিল থেকে সাহায্য যথাসাধ্য সাহায্যে করার চেষ্ঠা করবো। অগ্নিকান্ডের পর ঘটনাস্থল পরিদর্শন করেন ইনাতগঞ্জ ফাড়ির একদল পুলিশ। অগ্নিকান্ডের কারণ জানা যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা