নবীগঞ্জে ওরসে নাচতে গিয়ে দুজনের মৃত্যু

নবীগঞ্জ (হবিগঞ্জ) থেকে নিজস্ব সংবাদদাতা : নবীগঞ্জে বার্ষিক ওরসে  মজা করতে গিয়েছিলেন দুই যুবক। অনুষ্ঠানে চলছে নাচ-গান। সেই উন্মাদনায় গা ভাসিয়েছিলেন অন্যদের পাশাপাশি এ দুজন। কিন্তু সেই নাচই হল জীবনের শেষ নাচ। নাচতে নাচতেই হঠাৎ মাটিতে পড়ে গেলেন তারা। পরে হার্ড অ্যাটাক হলে ঘটনা স্থলেই তাদের মৃত্যু হয়। মৃতরা হলেন উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়নের কাকুড়া গ্রামের মৃত গেদা মিয়ার পুত্র আব্দুল কালাম(৪০) ও ঘোলডুবা গ্রামের আব্দুল আজিজ(৪২)।
ঘটনাটি ঘটেছে গত বৃহস্পতিবার রাতে ইনাতগঞ্জের কাকড়া গ্রামের মাঠে অনুষ্টিত বার্ষিক ওরসে।
জানাযায়,প্রতি বছর কাকড়া গ্রামে মাঠে নমিসা(র:) ইছালে ছোয়াব উপলক্ষে ১৫৬তম  বার্ষিক ওরস অনুষ্টিত হয়। ওরসে দেশের বিভিন্ন জেলা থেকে নাচ গানের জন্য নারী পুরুষ শিল্পি আনা হয়। শিল্পি যখন নাচ গান করছিলেন এ সময় অন্যদের সাথে উল্লেখিত দুজন নাচ ছিলেন। কিন্ত এ নাচই যে তাদের জীবনের শেষ নাচ হয়তো তাদের জানা ছিলনা। হঠাৎ নাচতে নাচতে মাটিতে লুটিয়ে পড়েন এবং ঘটনা স্থলেই চলে যান না ফেরার দেশে।
গতকাল শুক্রবার নিজ নিজ গ্রামে নামাজে জানাজা শেষে তাদের গ্রাম্য কবরস্থানে দাফন করা হয়েছে।
উল্লেখ্য,নবীগঞ্জ  উপজেলার বিভিন্ন ইউনিয়নে ওরস শরীফ উপলক্ষে মেলা অনুষ্ঠিত হয়ে আসছে। বিশেষ করে শীত মৌসুমে। এসব মেলায় হাজারো ভক্তের ঢ্ল নামে। আর তাই সময়-সুযোগ বুঝে মৌসুমি সময় হিসেবে বেছে নিয়ে মেলার ঐতিহ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের নাম করে প্যান্ডেলের ভেতরে মেয়েদের নিয়ে চলে অশ্লীল নৃত্য- গান। নাচ দেখে সন্তুষ্ট হয়ে টাকাকড়ি ছড়িয়ে-ছিটিয়ে দেয় সকলে। পাশাপাশি টাকা দেবার বিনিময়ে নারীদের একটু স্পর্শ পাওয়ার সুযোগ হয় তাদের। এসব অপকর্ম বন্ধ করতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন সচেতন উপজেলাবাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা