নবীগঞ্জে গৃহহীন ২৫ পরিবার পেল স্বপ্নের রাজ প্রাসাদ

সংবাদদাতা নবীগঞ্জ :: নবীগঞ্জে ২৫টি পরিবার পেল স্বপ্নের রাজ প্রাসাদ। যাদের পরিবার পরিজন নিয়ে দিন কাটতো অন্যেের বাড়িতে। মাথা গোজার ঠাই ছিলনা। এ ধরনের জমি এবং গৃহ পাওয়া ছিল যাদের কাছে স্বপ্ন। সেই স্বপ্ন বাস্তবায়নে এমন ভূমিহীন ও গৃহহীন মানুষের আত্নার আপনজন হয়ে পাশে দাঁড়িয়েছেন ‘মাদার অব হিউমিনিটি’ প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে সারা দেশে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদানের ঐতিহাসিক ও বিরল সিদ্ধান্ত গ্রহণ করেছেন।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে নবীগঞ্জ উপজেলায় ভূমিহীন ও গৃহহীনদের জন্য নির্মিত ২৫ টি পরিবারকে ঘর হস্তান্তর করা হয়েছে।

গতকাল শনিবার প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও করফারেন্সের মাধ্যমে উপকারভোগীদের নিকট নির্মিত এসব ঘর হস্তান্তর করা হয় ।

গ্রামীণ অবকাঠামো সংস্কার কর্মসূচির আওতায় ২৫ টি ঘর নির্মিত হয়েছে। বরাদ্দকৃত বাকী ঘরও নির্ধারিত সময়ের মধ্যে প্রস্তুত করা হবে বলে জানিয়েছেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহি উদ্দিন ।

প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সের পূর্বে নবীগঞ্জ উপজেলা হল রুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল হক চৌধুরী সেলিম, উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) সুরাইয়া মমিন, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাকিল আহমেদ,প্রাণি সম্পদ কর্মকর্তা আজিজুল ইসলাম,স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আব্দুস সামাদ,চেয়ারম্যান আবু সাঈদ( এওলা মিয়া), প্রেসক্লাব সভাপতি উত্তম কুমার পাল হিমেল,সাধারন সম্পাদক সেলিম মিয়া তালুকদার প্রমূখ। এছাড়াও উপকারভোগীরা উপস্থিত  ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা