নবীগঞ্জে প্রশাসনের হস্তক্ষেপে দখলমুক্ত হল বিদ্যালয়ের ভূমি

নবীগঞ্জ( হবিগঞ্জ)  থেকে নিজস্ব সংবাদদাতা: নবীগঞ্জ উপজেলার নাদামপুর উচ্চ বিদ্যালয়ের ভুমি প্রশাসনের হস্তক্ষেপে শালিস বৈঠকের মাধ্যমে দখলদারের কবল থেকে উদ্ধার করা হয়েছে।
বিদ্যালয় সূত্রে জানা যায়,ইনাতগঞ্জ ইউনিয়নের ইলিমপুর মৌজায় ৪৬৪ দাগে ৮৫ শতক ভুমি রয়েছে। নাদামপুর উচ্চ বিদ্যালয় ঐ দাগের মধ্যে ৫৫ শতক  ভুমির মালিক।
৩৮৮ দাগ সংলগ্ন নাদামপুর উচ্চ বিদ্যালয়ের আর এস ৪৬৪ দাগের ৩০ শতক ভূমি ৭ বছর পূর্বে নাদামপুর গ্রামের ইলিয়াস খাঁন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অনুরোধে মাটি ভরাট করে ভিট পর্যায়ে উন্নীত করে দেন। ঐ ভিটে বিদ্যালয় কর্তপক্ষ চারা রোপনসহ রক্ষনাবেক্ষণ করে আসছেন।
উক্ত দাগে বিদ্যালয়ের ভূমি বাদে  নাদামপুর গ্রামের মোজাহিদ আহমদ মালিক থাকায় বিদ্যালয়ের ম্যানেজিং কমিটিসহ সালিশগণের উপস্থিতে সীমানা খুঁটি গাড়েন।
সম্প্রতি মোজাহিদ আহমদ বিদ্যালয়ের ৩০ শতক জায়গায় গাছপালা থাকার পরও দখল করার লক্ষে বাশের বেঁড়া দেন। বিষটি ম্যানেজিং কমিটির নজরে আসলে তারা নিষেধ দিলেও আগ্রাহ্য করেন মোজাহিদ।
এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রদ্বীপ রঞ্জন দাশ বাদী হয়ে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে একটি অভিযোগ দাখিল করেন।
অভিযোগের প্রেক্ষিতে ইনাতগঞ্জ ফাঁড়ির পুলিশ পরিদর্শক সামছুদ্দিন খাঁন বিষয়টি মীমাংসার উদ্যোগ নেন।
গত মঙ্গলবার সকালে পুলিশ ফাঁড়িতে উভয়ের উপস্থিতে শালিস বৈঠকে বসে।
বৈঠকে উপস্থিত ছিলেন,পুলিশ পরিদর্শক সামছুদ্দিন খাঁ,      ইনাতগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বজলুর রশীদ,সাবেক চেয়ারম্যান খালেদ আহমদ পাঠান,সাবেক চেয়ারম্যান আক্তার হোসেন ছুবা, আওয়ামীলীগের সাবেক সভাপতি আজিজুর রহমান,দীঘলবাক ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি গোলাম হোসেন রব্বানী,ম্যানেজিং কমিটির সদস্য কাহের আহমদ দীপু,প্রধান শিক্ষক প্রদীপ রঞ্জন দাশ,মোজাহিদ আহমদ, ইউপি সদস্য  নাজমুল হোসেন এয়াহিয়া প্রমূখ।
বৈঠকে মোজাহিদ আহমদ নিজের ভুল স্বীকার করে বিদ্যালয়ের জায়গা থেকে বেঁড়া তুলে নিয়ে আর কোন দিন এই ভুমিতে আসবেননা বলে জানান।
বিদ্যালয় কর্তৃপক্ষ বিষয়টি মীমাংসা করে দেয়ায় প্রশাসনসহ এলাকাবাসীকে ধন্যবাদ জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা