নবীগঞ্জ পৌরসভার কর মেলার উদ্বোধন করলেন জেলা প্রশাসক

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ পৌরসভার “পৌর কর মেলা ২০১৮” শুভ উদ্বোধন করা হয়েছে। গতকাল এর উদ্বোধন করেন জেলা প্রশাসক মাহমুদুল কবির মুরাদ।
এ এক আলোচনা সভা অনুষ্টিত হয়। সভায় প্রধান অথিতি জেলা জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ বলেন, ‘পৌরকর প্রদান করা প্রতিটি পৌর নাগরিকের দায়িত্ব ও কর্তব্য। নবীগঞ্জ পৌরসভা কর্তৃক তৃতীয়বারের মতো পৌর কর মেলা আয়োজন করায় আমি মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী সহ পৌর পরিষদকে ধন্যবাদ জানাই। তিনি পৌর কাউন্সিলরদের উদ্দেশ্যে বলেন, আপনারা যার যার এলাকায় জনগণকে উদ্বোদ্ধকরণের মাধ্যমে পৌরকর আদায়ে সহায়তা করতে পারেন। তিনি আরও বলেন, পৌর করের উপর নির্ভর করে একটি পৌরসভার সার্বিক উন্নয়ন।

তাই পৌরকর পরিশোধ করা নাগরিক হিসেবে আমাদের নৈতিক দায়িত্ব। বিদ্যুৎবিল এলে আমরা যেভাবে সাথে সাথে পরিশোধ করি তেমনি পৌর কর পরিশোধ করাও আমাদের নৈতিক দায়িত্ব। তিনি  বুধবার সকাল ১১ঘটিকায় পৌরসভা কার্যালয় প্রাঙ্গণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নবীগঞ্জ পৌরসভার পৌরকর মেলা ২০১৮ শুভ উদ্বোধন করে উপরোক্ত কথাগুলো বলেন। “পৌরসভার উন্নয়নে, “কর দেবো খুশি মনে, এই প্রতিপাদ্য নিয়ে নবীগঞ্জ পৌরসভার উদ্যোগে তৃতীয়বারের মতো কর মেলার আয়োজন করা হয়। নবীগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তৌহিদ বিন হাসান। সভাপতির বক্তৃতায় পৌর মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী বলেন, ‘নবীগঞ্জ পৌরসভাকে সকল সরকারি বেসরকারি প্রকল্পে অন্তর্ভুক্ত করতে হলে পৌরকর আদায়ের হার ৮০% হওয়া আবশ্যক। কিন্তু প্রকল্পগুলোর শর্তানুযায়ী অত্র পৌরসভার অন্যান্য বিষয় ভালো থাকা সত্যেও পৌরকর আদায়ের দিকে আমরা পিছিয়ে আছি।

এ বিষয়ে জনগণকে অবহিত করণসহ পৌরকর প্রদানে উদ্বোদ্ধকরণের লক্ষ্যে তৃতীয়বারের মতো পৌরকর মেলার আয়োজন করা হয়েছে। তিনি বলেন, আমি আশা করি নবীগঞ্জ পৌরসভার করদাতাগণ পৌরকর প্রদান করে প্রকল্পগুলোতে অন্তর্ভুক্ত হওয়া সহ সার্বিক উন্নয়নে সহযোগিতা করবেন। তিনি অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসককে ‘করমেলা ২০১৮’ উদ্বোধন করায় কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

পৌরসভার প্যানেল মেয়র-১ এটিএম সালাম ও সহকারী কর আদায়কারী পৃথ্বীশ চক্রবর্ত্তীর যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আতাউল গণি ওসমানী, হবিগঞ্জ জেলা পরিষদের সদস্য মো. আব্দুল মালিক প্রমুখ। এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্যানেল মেয়র-২ বাবুল চন্দ্র দাশ, প্যানেল মেয়র-৩ ফারজানা আক্তার পারুল, সংরক্ষিত কাউন্সিলর মোছাঃ রোকেয়া বেগম ও সৈয়দা নাসিমা বেগম, কাউন্সিলর মোঃ কবির মিয়া, কাউন্সিলর মোঃ সুন্দর আলী, কাউন্সিলর মোঃ জাকির হোসেন, কাউন্সিলর প্রাণেশ চন্দ্র দেব, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মীর তারিন বাশার লিমা, পৌর সচিব আজম হোসেন, সহকারী প্রকৌশলী ভবি মজুমদার, হিসাবরক্ষণ কর্মকর্তা শেখ মো. জালাল উদ্দিন, উপ-সহকারী প্রকৌশলী মোঃ শহিদুল হক, প্রশাসনিক কর্মকর্তা তপন কুমার চন্দ, বিশিষ্ট ব্যবসায়ী মো. নুরুল আমীন, উপজেলা শিশু শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমীর অধ্যক্ষ কাঞ্চন বণিক, মোহিত ভট্টাচার্য, নাঈম মো. রোদোয়ান, ডা. মিজানুর রহমান, মোঃ আব্দুল মোহিত রাসেল, স্বপন বিশ্বাস, জীবেশ গোপ, আবুল কালাম মিটু ও ওয়াহিদুজ্জামান জুয়েল প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন কাউন্সিলর ও পৌরকর আদায় ও নিরুপন কমিটির আহ্বায়ক মো. আলাউদ্দিন। পবিত্র কোরআন তেলাওয়াত করেন কর আদায়কারী আলহাজ্ব মোঃ ইকবাল আহমেদ ও পবিত্র গীতাপাঠ করেন সেনেটারি ইন্সপেক্টর সুকেশ চক্রবর্ত্তী।
সভাশেষে নবীগঞ্জ পৌরসভার পক্ষ থেকে অনুষ্ঠানের প্রধান অতিথি হবিগঞ্জ জেলা প্রশাসককে সম্মাননা ক্রেস্ট তুলে দেন নবীগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী।
উল্লেখ্য, মেলার ২য় দিন ২৮ জুন বৃহস্পতিবার বিকেল ৫ ঘটিকায় মেলায় করদাতাদের উৎসাহিত করতে সম্মানীত অগ্রিম করদাতাদের এবং মেলায় এসে কর প্রদানকারীদের রেফেল ড্র এর মাধ্যমে আকর্ষণীয় পুরস্কার প্রদান করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা