নোয়াখালীতে গত ২৪ ঘন্টায় নতুন করে করোনা আক্রান্ত ১০৪

নুরুন্নবী নবীন, নোয়াখালী প্রতিনিধি :: নোয়াখালীতে গত ২৪ ঘন্টায় নতুন করে আরও ১০৪ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তের হার শতকরা ২৩ দশমিক ৪২ শতাংশ। জেলায় মোট আক্রান্ত ছাড়াল ১০ হাজার ২৬৭ জন। যার মধ্যে মারা গেছেন ১২৯ জন রোগী। এদিকে স্বাস্থ্যবিধি না মানায় বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ১৪ হাজার ৭শ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার এ তথ্যগুলো নিশ্চিত করেছেন, জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার।

তিনি জানান, গত ২৪ ঘন্টায় জেলার তিনটি পিসিআর ল্যাবে ৪৪৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে সদরে ৫১, হাতিয়ায় ১, বেগমগঞ্জে ২৩, সোনাইমুড়ীতে ৩, চাটখিলে ৩, সেনবাগে ৩, কোম্পানীগঞ্জে ৯ ও কবিরহাট উপজেলার ১১জন রোগী রয়েছে। জেলায় মোট সুস্থ্য হয়েছেন ৭হাজার ২১২ জন, শনাক্ত বিবেচনায় সুস্থ্যতার হার শতকরা ৭০দশমিক ২৪। আইসোলেশনে রয়েছেন ২৯২৬ জন ও শহীদ ভুলু স্টেডিয়ামের অস্থায়ী কোভিড হাসপাতালে ভর্তি আছেন ৬৪ জন রোগী।

এদিকে নোয়াখালী পৌরসভা ও ৬টি ইউনিয়নে চলমান লকডাউন কার্যক্রর করতে নিয়মিত অভিযান চালাচ্ছে ভ্রাম্যমাণ আদালত। শহরের গুরুত্বপূর্ণস্থানে বসানো হয়েছে পুলিশের চেক পোস্ট। সকাল থেকে রাত পর্যন্ত লকডাউনকৃত এলাকায় অভিযান চালিয়ে স্বাস্থ্যবিধি না মানায় ১৪টি মামলায় ১১৭০০ টাকা অর্থদণ্ড করা হয়েছে। নোয়াখালী পৌরসভায় কঠোর ভাবে চলছে লকডাউন। বিভিন্ন স্থানে প্রশাসনের তৎপরতা লক্ষ্য করা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা