নোয়াখালীতে জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষ্যে র‌্যালী ও সাংবাদিক সম্মেলন

নোয়াখালী প্রতিনিধি: “খাদ্যের কথা ভাবলে পুষ্টির কথাও ভাবুন” এ শ্লোগান নিয়ে জাতীয় পুষ্টি সপ্তাহ শুরু হয়েছে নোয়াখালীতে । এ উপলক্ষ্যে আজ সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে এক বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়।
জেলা প্রশাসক তন্ময়দাস র‌্যালীর উদ্ধোদন করেন। সিভিল সার্জন ডা: বিধান চন্দ্র সেন গুপ্ত ও ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্তাবধায়ক ডা: মো: খলিল উল্যাহ সহ ডাক্তার, সেবিকা, স্বাস্থ কর্মী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রী সহ নান পেশার মানুষ র‌্যালীতে অংশ গ্রহন করেন। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে জেলা সিভিল সার্জন কার্যালয়ের সামনে এসে শেষ হয়। পরে সিভিল সার্জন কার্যালয়ের হল রুমে এ বিষয়ে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।
সাংবাদিক সম্মেলনে পুষ্টির বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন, জেলা সিভিল সার্জন ডা. বিধান চন্দ্র সেন গুপ্ত,মেডিকেল অফিসার ডা. ফাহমিদা আহমেদ ও ডা. উম্মে কুলসুম রুপা।
বক্তারা শিশু, প্রসুতি মা এবং কিশোর কিশোরীদের খাদ্যাভাসে যার যার সাধ্য অনুযায়ী নিয়মিত পুষ্টিকর খাবার সংযোজন করার প্রতি গুরুত্বারোপ করেন। নবজাতককে জন্মানোর পরপরই মায়ের শাল দুধ খাওয়ানোর পরামর্শ দেন। এ শাল দুধই হচ্ছে ঐশিশুর পুষ্টি ও জীবনের প্রথম টিকা। শিশুর ৬মাস বয়স পর্যন্ত মায়ের বুকের দুধ ছাড়া অন্য কিছু না খাওয়ানোর উপর জোর দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা