নোয়াখালীর জাকেরকে দক্ষিণ আফ্রিকায় শ্বাসরোধ করে হত্যা

নোয়াখালী প্রতিনিধি ::দক্ষিণ আফ্রিকার পিটারমেরীজবার্গ শহরের রিটিপস্ট্রিট এলাকায় মো. জাকের হোসেন (৩০) নামের এক যুবককে শ্বাসরোধ করে হত্যা করেছে দূর্বৃত্তরা।সোমবার স্থানীয় সময় রাতে রিটিপ স্ট্রিট এলাকার নিজ দোকান থেকে কম্বল মুড়ানো অবস্থায় জাকেরের অর্ধগলিত লাশ উদ্ধার করে দক্ষিণ আফ্রিকার পুলিশ। সোমবার আফ্রিকাতে থাকা জাকেরের ভাই ওয়াসিম তাঁর মৃত্যুর বিষয়টি বাড়ীতে জানায়।

নিহত জাকের হোসেন নোয়াখালীর কবিরহাট উপজেলার সোন্দলপুর ইউনিয়নের দক্ষিণ সোন্দলপুর গ্রামের মৃত আব্দুল কাইয়ুমের ছেলে। সে ৬ ভাই বোনের মধ্যে চতুর্থ।

নিহতের পরিবার সূত্রে জানা গেছে, জীবিকার তাগিদে ২০০৭ সালে দক্ষিণ আফ্রিকায় যায় জাকের। ২০১৭ সালে বাড়ীতে এসে ৬মাস থেকে আবার আফ্রিকায় ফিরে যায়। আফ্রিকার পিটারমেরীজবার্গ শহরের রিটিপ স্ট্রিট এলাকায় নিজের একটি ব্যবসা প্রতিষ্ঠান ছিলো তার। ওই প্রতিষ্ঠানে জাকেরকে সহযোগিতা করতো ভারতের একটি ছেলে।

ওয়াসিম বাড়ীতে তার স্বজনদের জানান, জাকের যেখানে ব্যবসা করেন তার আশপাশে কোন বাঙালী থাকতো না। গত শুক্রবার থেকে তাঁর দোকান বন্ধ ছিল। পরবর্তীতে স্থানীয়রা বিষয়টি পুলিশকে জানালে পুলিশ দোকানের দরজা ভেঙে অর্ধগলিত অবস্থায় জাকেরের লাশ উদ্ধার করে। তবে তাঁর দোকানে কর্মরত ভারতের ছেলেটিকে পাওয়া যায়নি।

এদিকে জাকেরের মৃত্যুর খবরে তাঁর গ্রামের বাড়ীতে এক শোকের ছায়া নেমে এসেছে। কান্না করতে করতে মুর্চ্ছা যাচ্ছে তার অসুস্থ মা, শোকে ভেঙে পড়েছেন ভাই বোন ও আত্মীয় স্বজনার। তার লাশ দেশে আনার প্রস্তুতি চলছে বলে আফ্রিকায় থাকা তার ভাই ওয়াসিম জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা