নোয়াখালীর ৭ উপজেলায় মোবাইল কোর্টে ৪২টি মামলায় ৬৫,৭০০টাকা জরিমানা

নবীন, নোয়াখালী প্রতিনিধিঃ   
দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখা ও সামাজিক দূরত্ব বাস্তবায়নে  নোয়াখালী জেলা সদর, বেগমগঞ্জ, সেনবাগ, চাটখিল, সুবর্ণচর, কোম্পানিগঞ্জ ও হাতিয়া উপজেলায় দন্ডবিধি ১৮৬০, সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নিমূল) আইন ২০১৮ ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ মোতাবেক ৪২টি মামলায় সর্বমোট ৬৫,৭০০ টাকা জরিমানা করেছেন মোবাইল কোর্ট পরিচালনাকারী এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ।
সদর উপজেলার মাইজদী বাজারের আহমদিয়া বাণিজ্য বিতানে ১টি মামলায় ১,০০০ টাকা জরিমানা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: মাসুদুর রহমান।

সেনবাগ উপজেলার দিলদার হাট ও ছিলোনিয়া বাজার এলাকায় ৬টি মামলায় জামাল স্টোর, জিসান স্টোর, কামাল স্টোর কে ৫,৫০০ টাকা জরিমানা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) ক্ষেমালিকা চাকমা।

বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী বাজার এলাকায় ১টি মামলায় ৯,০০০ টাকা জরিমানা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) সরওয়ার কামাল। এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: মাসুদুর রহমান চৌমুহনী বাজারে মোবাইল কোর্টে ইউসুফ ব্রাদার্স ও মাতৃভান্ডারকে ২,০০০ টাকা জরিমানা করেছেন।

সুবর্ণচর উপজেলার আল আমিন বাজার ও ভূইয়া হাট এলাকায় ৭টি মামলায় ৬,০০০ টাকা জরিমানা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: আরিফুর রহমান।

হাতিয়া উপজেলার তমরুদ্দি বাজার এলাকায় ১২টি মামলায় ২৭,০০০টাকা জরিমানা করেছেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রেজাউল করিম।

কোম্পানীগঞ্জ উপজেলার পাটোয়ারি হাট, চাপরাশিরহাট (পূর্ব) বাজার এলাকায় ১০টি মামলায় ১২,২০০টাকা জরিমানা করেছেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার ফয়সাল আহমেদ এবং এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) সুপ্রভাত চাকমা

চাটখিল উপজেলার চাটখিল বাজার এলাকায় বিসমিমিল্লাহ রেক্সিন, খোকন স্টোর ও সুজ এন্ড লেদার গুডস এর ৩টি মামলায় ৩,০০০টাকা জরিমানা করেছেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মাহমুদা কুলসুম মনি।

নোয়াখালী জেলা প্রসাশক তন্ময় দাস জানান, অত্র জেলা ও উপজেলা পর্যায়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণকে দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখতে ও সামাজিক দূরত্ব বাস্তবায়নে জনস্বার্থে মোবাইল কোর্ট পরিচালনার নির্দেশেনা দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা