বার্ষিক বৃক্ষরোপন কর্মসূচির মাধ্যমে শেভরন বিশ্ব পরিবেশ দিবস পালন করেছে

ঢাকা, সেপ্টেম্বর ২৪, ২০১৯ :: সম্প্রতি শেভরনসিলেটের বিভিন্ন গ্যাস ফিল্ড এলাকায় বৃক্ষরোপন কর্মসূচির পালন করেছে। শেভরনের জালালাবাদ ও মৌলভীবাজার গ্যাস প্লান্ট সুপারিনটেন্ডেন্টদ্বয় বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন। উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশন এর মেয়র আরিফুল হক চৌধুরী, লাক্কাতুরাহ ও মাজদিহি চা বাগানের ম্যানেজারগণ এবং শেভরনের কর্মীবৃন্দ। অনুষ্ঠানটি শেভরনের কর্মীদের নেটওয়ার্ক এক্সওয়াইজি এর সাথে যৌথভাবে সম্পন্ন করা হয়।উল্লেখ্য যে, এ বছরের জুন মাসে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে প্রথম এ ধরনের বৃক্ষরোপন কর্মসূচির পালন করা হয়েছিল।

শেভরনের পরিবেশ স্টুয়ার্ডশীপ প্রচেষ্টার অংশ হিসেবে ২০০৫ সাল থেকে বৃক্ষরোপন কর্মসূচি চলমান রয়েছে। গত ১৪ বছরে ১ লক্ষ ৩৭ হাজারেরও বেশী বিভিন্ন প্রকার বনজ, ফলজ ও ঔষধি বৃক্ষের চারা বাংলাদেশের উত্তর পূর্ব এলাকায় অবস্থিত শেভরনে তিনটি গ্যাস প্লান্ট এলাকায় রোপন করা হয়। এছাড়া কর্পোরেট সামাজিক দায়বব্ধতা কর্মসূচির আওতায় শেভরন তার কর্মএলাকায় স্বাস্থ্য, শিক্ষা ও অর্থনৈতিক উন্নয়ন কর্মসূচি বাস্তবায়নে সহায়তা করছে।

সিটি কর্পোরেশনের ’গ্রিন সিটি কিøন সিটি’ উদ্দ্যোগে অংশগ্রহন করে বৃক্ষরোপন কর্মসূচি হাতে নেয়ার জন্যে সিলেট সিটি কর্পোরেশন এর মেয়র জনাব আরিফুল হক চৌধুরী শেভরনকে ধন্যবাদ জানান। অনুষ্ঠানে তিনি আরও জানান যে, কৃষ্ণচূড়ার চারাগুলো সুরমা নদীর তীরে লাগানো হবে এবং রাধাচূড়ার চারাগুলো শহরের নব নির্মিত রোড ডিভাইডারের লাগানো হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা