ইংল্যান্ডে ৫০ জনে ১ জন এবং লন্ডনে প্রতি ৩০ জনে ১ জন করোনাক্রান্ত : পরিস্থিতি প্রায় নিয়ন্ত্রণহীন

মোহাম্মদ গোলাম কিবরিয়া, লন্ডন: করোনা সংক্রমনের কারণে লন্ডনসহ সারা ইংল্যান্ডের পরিস্থিতি ভয়াবহ আকার ধারন করেছে বলে তথ্য জানা গেছে। তথ্যে জানা যায়, ইংল্যান্ডে প্রতি ৫০ জনে ১ জন এবং রাজধানী লন্ডন সিটিতে প্রতি ৩০ জনে ১ জন ব্যক্তি করোনাক্রান্ত হচ্ছেন।

প্রধানমন্ত্রী বরিস জনসন নতুন করে জাতীয় লকডাউন ঘোষণা করে লোকজনকে বিনা দরকারে ঘরের বাইরে বের না হওয়ার অনুরোধ জানিয়েছেন। অত্যন্ত সীমিত কয়েকটি কারণ ছাড়া ঘরের মধ্যে অবস্থান করার কঠোর বিধিনিষেধগুলো মধ্য ফেব্রুয়ারী পর্যন্ত বলবৎ থাকবে।

আজ (৫ জানুয়ারি, মঙ্গলবার) বিকালে ১০ নম্বর ডাউনিং স্ট্রিটে এক প্রেস ব্রিফিংয়ে প্রধানমন্ত্রী জানান যে, সারা দেশে প্রতি ৫০ জনে একজন কোভিড-১৯ এ আক্রান্ত। ভয়াবহ এই তথ্য জাতিকে অবহিত করার পরই প্রকাশিত অফিসিয়াল তথ্যে দেখা যায় যে, গত ২৭ ডিসেম্বর থেকে ২ জানুয়ারি পর্যন্ত লন্ডনে আনুমানিক ৩০ জনের মধ্যে ১ জন সংক্রমিত হয়েছেন।

দক্ষিণ-পূর্ব ইংল্যান্ড এবং পূর্ব ইংল্যান্ডের এই সংখ্যা ৪৫ জনের মধ্যে ১ জন বলে ধারনা করা হচ্ছে। অফিস অব ন্যাশনাল স্ট্যাটেস্টিক (জাতীয় পরিসংখ্যা দফতর) এর হিসাব অনুযায়ি জাতীয়ভাবে এই সংখ্যা ৫০ জনে ১ জন।

প্রধানমন্ত্রী বরিস জনসনের সাথে প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ইংল্যান্ডের চীফ মেডিক্যাল অফিসার ক্রিস হুইট বলেছেন, “কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগির সংখ্যা আশংকাজনক হারে দ্রুত বাড়ছে এবং অবশ্যই আমরা এখন শীতের মাঝামাঝি সময়ে আছি।”

তিনি জানান, লন্ডন, সাউথ-ইস্ট ইংল্যান্ড এবং ইস্ট অব ইংল্যান্ডে নতুন ভেরিয়েন্টের সংক্রমণ সবচেয়ে দ্রুত গতিতে বাড়ছে। এটি এখন অন্যান্য অঞ্চলেও ছড়িয়ে পড়ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা