ইনাতগঞ্জ বান্দের বাজারে রেজা কিবরিয়ার পথসভা চলাকালে যুবলীগ নেতার উপর হামলা

নবীগঞ্জ(হবিগঞ্জ)সংবাদদাতা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঐক্যফন্টের মনোনীত প্রার্থী ড রেজা কিবরিয়ার সমর্থকদের হামলায় আহত হয়েছেন ইনাতগঞ্জ যুবলীগের সাধারন সম্পাদক জামাল আহমদ সুমন। স্থানীয় সূত্রে জানা যায়,গতকাল বিকেলে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী ড রেজা কিবরিয়া ইনাতগঞ্জ ইউনিয়নের বান্দের বাজার প্রধান সড়কের নির্বাচনী প্রচারণার সময় তার গাড়িবহর রার উপর রেখে পথসভা করার সময় যান জটের সৃষ্টি হয়। এ সময় রাস্তার দুপাশে যান চলাচল বন্ধ হয়ে যায়। জনসাধারনের চলাচলেও বিঘœ সৃষ্টি হয়। এনিয়ে স্থানীয় জনতার সাথে সিলেট মহানগর ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক ফখরুল ইসলাম পান্না কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে কিছু লোকজন উত্তেজিত হয়ে তার উপর হামলা করেন ।

সভা স্থল থেকে কিছু দুর দাড়িয়ে ছিলেন ইনাতগঞ্জ ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক জামাল আহমদ সুমন। এ সময় ক্ষিপ্ত হয়ে স্থানীয় ইউনিয়ন ছাত্রদল নেতা মুহিবুর রহমানের নেতৃত্বে ৩০/৪০জন রেজা কিবরিয়ার সমর্থক জামালের উপর হামলা চালায়। পরে ড রেজা কিবরিয়া বক্তব্য শেষ করে চলে যান। বর্তমানে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। এদিকে যুবলীগের সাধারন সম্পাদক জামাল আহমদ সুমন এর উপর হামলার প্রতিবাদে সন্ধায় আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের উদ্যোগে বান্দের বাজারে তাথক্ষণিকভাবে প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

ইনাতগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল খালিক এর সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন ৬নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি সালাহ উদ্দিন ছানাই,যুবলীগ নেতা নোমান হোসেন,ছুবেদ আহমদ,হোসাইন প্রমূখ। প্রতিবাদ সভায় বক্তারা বলেন,আমরা শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন করতে চাই। কিন্ত বিএনপি ও তার অঙ্গ সংগঠন নেতৃবৃন্দ বিনা কারনে যুবলীগ নেতার উপর হামলা করে শান্ত পরিবেশকে অশান্ত করার চেষ্ঠা করছে। নেতৃবৃন্দ হামলাকারী সন্ত্রাসীদের অভিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় এনে শাস্তির দাবি জানান।

এদিকে জাতীয় ঐক্যফ্রন্টের ড. রেজা কিবরিয়া পথসভা শেষে তার গ্রামের বাড়ি জালালসাপ ফেওে সাংবাকিদের বলেন, আওয়ামী লীগের প্রার্থী গাজী মোহাম্মদ শাহনেওয়াজ ওরফে মিলাদ গাজীর লোকজন ও আওয়ামীলীগ পূর্ব পরিকল্পিত ভাবে হামলার করেছে। তিনি আরো বলেন আমি খবর পেয়েছি ইনাতগঞ্জসহ অন্যান্য জায়গায় আওয়ামীলীগের লাটি সোটা নিয়ে হামলার জন্য প্রস্তুতি নিয়েছে। আমি নিজের নিরাপত্তা নিয়ে শংকিত অবস্থায় আছি। নিরাপত্তাহীনতার জন্য ইনাতগঞ্জ বাজারে নির্ধারিত পথসভা বাতিল করেছি।

আওয়ামী লীগের প্রার্থী গাজী মোহাম্মদ শাহনেওয়াজ ওরফে মিলাদ গাজীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন,আমি খবর নিয়ে জেনেছি আমার দলের লোকজনের উপরে রেজার লোকজন হামলা করেছে। রাস্তার উপর গাড়ির রেখে যানজট সৃষ্টি করে জনসভা করলে জনতা বাধা দেয় এতে তার ক্ষিপ্ত হয়ে আমার যুবলীগের নেতার উপর হামলা করেছে। আমার দলের নেতাকর্মী এরকম আচরণ করতে পারে না এটা কোন বিছিন্ন ঘটনা। এখানে সম্প্রীতির পরিবেশ বিরাজ করছে।

এব্যাপারে হবিগঞ্জ-১(নবীগঞ্জ-বাহুবল) আসনের দায়িত্বে নিয়োজিত সহকারী পুলিশ সুপার পারভেজ আলম চৌধুরী বলেন, আমরা খোঁজ খবর নিয়ে আইনগত ব্যবস্থা নিবো। আমরা চাই সবাই নিরাপদে নির্বাচনী প্রচার প্রচারণা করেন। রেজা গাড়ি বহরের কোন হামলা হয়নি। আমরা সব প্রার্থীর নিরাপত্তার বিষয়ে খোঁজ খবর নিতেছি। এহামলার খবর কোন প্রার্থী বা রেজা সাব আমাদেরকে জানাননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা