করোনাকালীন ফান্ড জালিয়াতির কারনে লন্ডন এবং বার্মিংহাম থেকে ৬ জন আটক

মোহাম্মদ গোলাম কিবরিয়া, লন্ডন: ব্রিটেনে করোনাকালীন সময়ে সরকারের বিভিন্ন সহায়তা প্রকল্প নিয়ে ব্যাপক অনিয়ম দুর্নীতির খবর পাওয়া গেছে। অনিয়ম ও জালিয়াতির অভিযোগে দুর্নীতি দমন সংস্থার হাতে আটক হয়েছেন অনেকেই।

ব্রিটিশ সরকারের ইট আউট টু হেল্প আউট এবং বাউন্সব্যাক লোন স্কীমের অর্থ নিয়ে জ্বালিয়াতির সংশ্লিষ্টতার অভিযোগে লন্ডন এবং বার্মিংহাম থেকে ৬ জনকে গ্রেফতার করেছে ন্যাশনাল ক্রাইম এজেন্সি। ইট আউট টু হেল্প আউট এবং বাউন্সব্যাক লোনের অর্থ জ্বালিয়াত নিয়ে এটি প্রথম গ্রেফতার। এর আগে ফারলোর (করোনার কারণে বন্ধ থাকা ব্যবসা প্রতিষ্ঠানের কর্মচারীদের সহায়তা প্রকল্প) অর্থ নিয়ে বেশ কয়েকজন গ্রেফতার হয়েছেন।

এইচএমআরসি (সরকারের রাজস্ব বোর্ড) জানিয়েছে, গত অগাস্টে সরকারের ইট আউট টু হেল্প আউট স্কীম নিয়ে জ্বালিয়াতের সাথে সংশ্লিষ্ট সন্দেহে লন্ডন থেকে ৪৩, ৪৮ এবং ৩৭ বছর বয়সী তিনজনকে গ্রেফতার করা হয়েছে। অন্যদিকে বাউন্সব্যাক লোনের প্রায় ১ লাখ ৪৫ হাজার পাউন্ড জ্বালিয়াতের সঙ্গে সংস্লিস্ট সন্দেহে গত ৩০ অক্টোবর বার্মিংহ্যাম থেকে আরো তিনজনকে গ্রেফতার করা হয়। এর মধ্যে ১ জনকে জিজ্ঞাসাবাদ শেষে জামিনে মুক্তি দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা