কানাইঘাটে হবিগঞ্জ ও সুনামগঞ্জ ফেরত ধান কাটা শ্রমিকদের নিয়ে উৎকন্ঠা

কানাইঘাট প্রতিনিধি :: হবিগঞ্জ জেলা থেকে ফেরত কানাইঘাট উপজেলার ধান কাটা শ্রমিক নিয়ে জনসাধারণের মধ্যে উৎকন্ঠা দেখা দিয়েছে। কানাইঘাটে যে দু’জন করোনায় আক্রান্ত হয়েছেন তারা হবিগঞ্জ থেকে ধান কেটে বাড়িতে এসেছিলেন। দ্বিতীয় করোনা আক্রান্ত ব্যক্তি উপজেলার ঝিঙ্গাবাড়ী ইউনিয়নের আগফৌদ নারাইনপুর গ্রামের আরজান আলীর ছেলে মাসুক উদ্দিন (৩৭) মে মাসের প্রথম দিকে হবিগঞ্জ জেলা থেকে ধান কেটে বাড়িতে আসেন। এরপর ৯ মে মাসুক আহমদের নমুনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সংগ্রহ করা হয়। আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে তার রিপোর্ট পজেটিভ আসে। হাসপাতালে তার রিপোর্ট মেইলে আসার পর এলাকাবাসী তার বাড়ি লকডাউন করেন এবং নিজ বাড়িতে তাকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্বাস উদ্দিন জানান। তিনি বলেন, মাসুক আহমদের বাড়ি স্থানীয় জনসাধারণ লকডাউন করেছেন। তিনি বাড়িতে আছেন। ইতিমধ্যে হবিগঞ্জ ও সুনামগঞ্জ জেলা থেকে কেটে তার ইউনিয়নের যেসকল শ্রমজীবি মানুষ নিজ নিজ এলাকায় চলে এসেছেন তাদের বেশিরভাগই নমুনা সংগ্রহ শেষ হয়েছে। যারা এখনও করেননি তাদের দু’একদিনের মধ্যে নমুনা সংগ্রহ করা হবে এজন্য এলাকার সচেতন মহল তৎপর হয়েছেন।
স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও ডাঃ শেখ শরফুদ্দিন নাহিদ জানান, মাসুক আহমদের রিপোর্ট পজেটিভ এসেছে। আগামীকাল বুধবার তিনি সহ উপজেলা প্রশাসনের একটি টিম মাসুক আহমদের বাড়িতে যাবেন এবং তার প্রয়োজনীয় চিকিৎসার পদক্ষেপ গ্রহণ করবেন।
জানা যায়, গত কয়েকদিনে হবিগঞ্জ ও সুনামগঞ্জ জেলা থেকে ধান কেটে কানাইঘাট উপজেলায় কয়েক শত শ্রমিক বাড়ি ফিরেছেন। তাদের বেশিরভাগের নমুনা সংগ্রহ করা যায়নি। যার কারনে ধান কাটা দু’জন শ্রমিক করোনায় আক্রান্ত হওয়ায় জনমনে উদ্বেগের সৃষ্টি হয়েছে।
প্রসজ্ঞত যে, কানাইঘাটের প্রথম করোনা আক্রান্ত ব্যক্তি লামারতালুক গ্রামের ফারুক আহমদ গত ১লা মে হবিগঞ্জ থেকে ধান কেটে বাড়িতে আসার পর ৩ মে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনার উপসর্গ ছাড়াই নমুনা সংগ্রহ করার পর ৮ মে তার রিপোর্ট পজেটিভ আসে। তাকে তার নিজ বাড়িতে চিকিৎসা দিয়ে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।
এদিকে কানাইঘাট উপজেলার গড়াইগ্রামের মৃত আইয়ুব আলীর পুত্র একটি হত্যা মামলার হাজতি আসামী আহমদ হোসেন (৫৫) সিলেট কেন্দ্রীয় কারাগারে একটি ওয়ার্ডে করোনায় আক্রান্ত হলে তিনি চিকিৎসাধীন অবস্থায় সিলেট শহীদ শামসুদ্দিন হাসপাতালে গত সোমবার মারা যান। মামলা জনিত কারনে তার লাশ ময়না তদন্তের জন্য সিলেট মর্গে রয়েছে বলে আহমদ হোসেনের স্বজনরা জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা