কোম্পানীগঞ্জে জগন্নাথ মন্দির ভাঙ্গার চেষ্টা, গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ

নোয়াখালী প্রতিনিধি ::নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় বসুরহাট কেন্দ্রীয় জগন্নাথ মন্দির কমপ্লেক্সে বুধবার মানসিক ভারসাম্যহীন বেলাল হোসেন (২৬) নামের এক যুবক মূল পুজা মন্ডপের পিছনের দরজা দিয়ে প্রবেশ করে মন্ডপের “সুভদ্রা বিগ্রহ” নামিয়ে ফেলে।

বিশ্বকর্মা পুজায় আগত পুজারিরা ওই যুবকের এ কান্ড দেখে তাকে আটক করে গণপিটুনি দেয়। সংবাদ পেয়ে পুলিশ তাৎক্ষনিক ওই যুবককে আটক করে থানায় নিয়ে আসে। বেলাল উপজেলার চরকাঁকড়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডের টেকের বাজার সংলগ্ন মান হাজি বাড়ীর আইয়ুব খানের ছেলে। পুলিশ তার কাছ থেকে দু’টি স্মার্ট কার্ড জব্দ করে।

স্থানীয় এলাকাবাসী ও ইউপি সদস্য হুমায়ুন কবির মানু জানান, আটক যুবক বেলাল মাদকাসক্ত ও মানসিক ভারসাম্যহীন। সে ফেনীর শিকড় নামে মাদক নিরাময় কেন্দ্রে চিকিৎসাধীন ছিল। কিছুদিন পুর্বে তার বিবাহিতা স্ত্রী তাকে ত্যাগ করে চলে যায়। তার একজন ছেলে শিশু সন্তান রয়েছে। বসুরহাট কেন্দ্রীয় জগন্নাথ মন্দিরে কর্মপূজা চলাকালিন সময়ে শত শত নর নারী পুজারির উপস্থিতিতে প্রকাশ্য দিবালোকে ওই যুবক সুভদ্রা বিগ্রহ নামিয়ে ফেলে ভাংচুরের চেষ্টা করার প্রতিবাদে বিক্ষুব্দ হিন্দু ধর্মাবলম্বীরা বিক্ষোভ মিছিল করে। মিছিলটি বসুরহাটের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে যায়। সংবাদ পেয়ে কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ফয়সল আহমেদ, সহকারী কমিশনার (ভূমি) মোঃ ইয়াছিন, কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আরিফুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি খিজির হায়াত খান, সাধারণ সম্পাদক নুরনবী চৌধুরী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আজম পাশা চৌধুরী রুমেল ও গণমাধ্যম কর্মীরা মন্দিরে ছুটে যায়। ঘটনা জানার পর প্রশাসনের আশ্বাসের প্রেক্ষিতে কর্মপূজায় অংশগ্রহণকারীরা পূনঃরায় পূজার কাজে অংশগ্রহণ করে।

বিক্ষুব্দ পুজারিদের শান্তনা ও বিষয়টি তদন্ত করে দোষী ব্যাক্তির দৃষ্টান্ত মূলক শাস্তি দেয়ার আশ্বাস দিয়ে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ফয়সল আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি খিজির হায়াত খান, বসুরহাট কেন্দ্রীয় জগন্নাথ মন্দির পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক বাবু অরবিন্দ ভৌমিকসহ নেতৃবৃন্দ।

বসুরহাট কেন্দ্রীয় জগন্নাথ মন্দির পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক বাবু অরবিন্দ ভৌমিক জানান, আটক বেলাল কোন জঙ্গীগোষ্ঠী সংশ্লিষ্ট কিনা তা তদন্ত করে ব্যাবস্থা নেয়া উচিত। এ ঘটনার পর প্রশাসনের তাৎক্ষনিক পদক্ষেপ ও আশ্বাসে সনাতন ধর্মাবলম্বী পুজারীরা সন্তুষ্ট বলে তিনি গনমাধ্যমকে নিশ্চিত করেন।

কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আরিফুর রহমান জানান, সংবাদ পেয়ে বেলাল নামে ওই যুবককে আটক করে নিয়ে আশা হয়েছে। সে মাদকাশক্ত এবং মানসিক ভারসাম্যহীন। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা