“ দীঘলবাক ইউনিয়ন ডেভেলপম্যান্ট এসোসিয়েশন ইউকে ( DUDA) লিমিটেড “ কর্তৃক মধ্যবিত্ত পরিবারের মধ্যে নগদ অর্থ বিতরণ 

নবীগঞ্জ প্রতিনিধি::ইংল্যান্ডে বসবাসরত নবীগন্জ উপজেলার দীঘলবাক ইউনিয়নের শিক্ষিত সচেতন নবীন প্রবীন সদস্য নিয়ে গঠিত সংগঠন “ দীঘলবাক ইউনিয়ন ডেভেলাপম্যান্ট এসোসিয়েশন ইউকে (DUDA) লিমিটেড “ ইউনিয়নস্ত ৯ টি ওয়ার্ডে করনা ভাইরাসের প্রভাবে ক্ষতিগ্রস্ত ৪ শত ৫ টি মধ্যবিত্ত্ব পরিবারের মধ্যে ১০০০ টাকা করে মোট ৪ লক্ষ ৫ হাজার টাকা নগদ বিতরন করেছে ।

গত ২২ রমাদান , সংগঠনের মনোনীত কয়েকজন প্রতিনিধির মাধ্যমে অনুদান গ্রহনকারীদের বাড়ী বাড়ী গিয়ে টাকা পৌছিয়ে দিয়েছে এবং তাদের আত্ব -সামাজিক মর্যাদা রক্ষার্থে ছবি তুলে প্রচার করা থেকে বিরত থাকার , এবং এই মহামারিতে একত্রে জড়ো করে অর্থ বিতরন থেকে বিরত থাকার সিদ্ধান্ত সংগঠনটি নিয়েছে ।

উল্লেখ্য এলাকার আর্ত-সামাজিক উন্নয়ন ও ইংল্যান্ডের বিভিন্ন শহরে বসবাসরত দীঘলবাক ইউনিয়নবাসীদের মধ্যে একটি সেতু বন্ধন প্রতিষ্টা করার লক্ষ্যে সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মরহুম ইব্রাহীম খান , আশ্রাফুজ্জামান চুনু মিয়া , মোহাম্মদ খোয়াজ আলী খান , মাতিয়ার চৌধুরী , জুলহাস উদ্দিন ও মরহুম ফজলু মিয়া প্রমুখ “ দীঘলবাক ইউনিয়ন ডেভেলপম্যান্ট এসোসিয়েশন ইউকে ( DUDA) লিমিটেড “। নামে এ সমাজ সেবামুলক সংগঠনটি ২০১৩ সালে গঠন করেন ।

প্রতিষ্ঠা লগ্ন থেকে সংগঠনটি এলাকায় ঈদ উপহার সরূপ ঈদ বস্ত্র বিতরণ, ক্যানসার রুগীদের আর্থিক সহায়তা শীত বস্ত্র বিতরন , সব কয়টি স্কুলে আসবাবপত্র ও খেলাধুলা সামগ্রী বিতরন করে এসেছে ।

তাছাড়া বৃটেনে সফররত এলাকার গুনিজনকে সম্মাননা প্রদান ও বৃটিশ ভিসা বাংলাদেশে ফিরিয়ে আনার আন্দোলন সহ বিভিন্ন সামাজিক কাজে সংগঠনের সদস্যগন অংশগ্রহন করে থাকেন ।

সংগঠনের বর্তমান সভাপতি সিরাজুল ইসলাম সিনিয়র সহ-সভাপতি আবু বক্কর আহমেদ , সাধারন সম্পাদক শেখ শামীম আহমেদ ও কোষাধক্ষ্য আতিকুর রহমান লিটন সংঠনের সদস্যদের এ মহতি কাজে এগিয়ে এসে এলাকার মানুষদের পাশে থাকায় বিশেষ ধন্যবাদ ও দেশে যাহারা আমাদের সহযোগীতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ।

সংগঠনের সাথে জড়িত অন্যান্য সদস্যরা হলেন ফজলুর রহমান , মিনহাজুর রহমান , সেলিম খান , জনাব মাহতাব মিয়া , কাউন্সিলার শেখ নুর উল্লাহ ,জনাব আব্দুল হামিদ , জনাব মতিন মিয়া ,শাহ আশ্রাফ , শামীম খান , আব্দুর রব ময়না , ছালিক মিয়া , আহমেদ কবির অনু , সোনাওর আলী সনর , ফরহাদ হোসেন , আঙ্গুর মিয়া , আবুল বাশার কিবরিয়া , শেখ সালেহ আহমেদ নাঈম , আব্দুল মালিক , শেখ আজমল হোসেন এমরান , তৈয়মুর খান , মতিন মিয়া , ছদরুল হোসেন , মাহমুদ মিয়া, শহীদুর রহমান , আমিনুল হক সহ আরো অনেক।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা