????????????????????????????????????

নোবিপ্রবিতে নতুন ‘এন্ড্রয়েড অ্যাপস’ এর উদ্বোধন

নোয়াখালী থেকে নবীন::নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) নতুন এন্ড্রয়েড অ্যাপস ‘এনএসটিইউ ইনফো বুক’ এর উদ্বোধন করা হয়েছে। বুধবার সাইবার সেন্টারে এক অনুষ্ঠানের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর উদ্বোধন ঘোষণা করেন উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান।

প্রধান অতিথির সংক্ষিপ্ত বক্তৃতায় উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান অ্যাপস ডেভেলপ ও এর তথ্য হালনাগাদের মতো কঠিন কাজ দ্রুতসময়ে সম্পন্ন করার জন্য সাইবার সেন্টারের পরিচালকসহ দপ্তরের অন্যান্য কর্মকর্তাবৃন্দদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। এসময় তিনি অ্যাপসটি’র নামকরণ ‘এনএসটিইউ ডায়েরি’ করার জন্য মতামত রাখেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, সমাজ বিজ্ঞান ও মানবিক অনুষদের ডিন প্রফেসর ড. সৈয়্যদ আতিকুল ইসলাম ও শিক্ষক সমিতির সভাপতি ড. আবদুল্লাহ আল মামুন। এতে সভাপতিত্ব করেন সাইবার সেন্টারের পরিচালক (ভারপ্রাপ্ত) কৌশিক চন্দ্র হাওলাদার। এছাড়া অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষকবৃন্দ, সাইবার সেন্টারের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

অ্যাপসে বিশ্ববিদ্যালয়ের সকল তথ্য যেমন-বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগ ও বিভাগে কর্মরত শিক্ষকবৃন্দের সর্বশেষ তথ্য, বিশ্ববিদ্যালয়ের সকল অফিস, শাখা, সেলে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের প্রয়োজনী তথ্য সন্নিবেশ থাকবে। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অথরিটি যেমন- রিজেন্ট বোর্ড, একাডেমিক কাউন্সিল, অর্থ কমিটির তালিকা এ অ্যাপসে থাকবে। বিশ্ববিদ্যালয়ের পাবলিক অরিয়েন্টেড জরুরি অফিসসমূহ যেমন- ভিসি অফিস, রেজিস্্রার অফিস, প্রক্টর অফিস, ট্রান্সপোর্ট সেকশন, হলসমূহের অফিস, মেডিকেল সেন্টার, জনসংযোগ ও প্রকাশনা দপ্তর এর গুরুত্বপূর্ণ ব্যক্তিদের টেলিফোন ও মোবাইল নম্বর থাকবে। এই অ্যাপস এর ব্যবহারীরা উক্ত সুবিধাগুলো নির্বিঘেœ পাবে।

এছাড়া অ্যাপসে নোয়াখালী জেলার গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান ও ব্যক্তির তথ্য হালনাগাদ থাকবে। যে কোনো এন্ড্রয়েড মোবাইল ফোনে এটি ইনস্টল করা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা